পশ্চিমবঙ্গে আরজি করের ঘটনার রেশ না কাটতেই শোবিজ অঙ্গনে যৌন হয়রানি, হেনস্তার ঘটনায় উত্তাল ভারতের সিনেমাপাড়া। টালিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে নারী হেনস্তার ঘটনা এখন চর্চার তুঙ্গে।

সম্প্রতি টালি পরিচালক অরিন্দম শীলকে শ্লীলতাহানির অভিযোগে বরখাস্ত করেছে কলকাতার পরিচালক সমিতি। থানায় জিডিও হয়েছে তার নামে। অরিন্দমের পর এবার তালিকায় নাম উঠে এল অভিনেতা জয়জিৎ ব্যানার্জির।

ভারতীয় গণমাধ্যমের খবর, বিভিন্ন তথ্যপ্রমাণের ভিত্তিতে জয়জিৎ-র বিরুদ্ধে অভিযোগ আনেন এক মডেল। তিনি কিছু স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে বছর তিন আগে অভিনেতা নিজে ফেসবুক মেসেঞ্জারে মডেলের সঙ্গে যোগাযোগ করেন। মডেলের কথায়, ‘আমি অভিনয় করার জন্য অপেক্ষা করছিলাম। ফলে জয়জিৎ নিজে থেকে যোগাযোগ করায় আমি হাতে যেন চাঁদ পেলাম। কিন্তু এক পর্যায়ে জয়জিৎ-র কথার ধারা বদল হতে থাকে, সোজাসুজি শারীরিক সম্পর্কের কথা বলেন। বলেন কিছু পেতে গেলে নাকি কম্প্রোমাইজ করতে হবে।’

মডেল জানান, জয়জিৎ নিজের স্ত্রীকে বিচ্ছেদ দেওয়ার আশ্বাস দিয়ে তার সঙ্গে একাধিকবার সহবাস করেন। কিন্তু, কিছু সময়ে পর তিনি বুঝতে পারেন জয়জিৎ মিথ্যা আশ্বাস দিচ্ছেন। ফাঁদে পড়েছেন বলে ভেবে বসেন ওই মডেল।

জয়জিৎ-র স্ত্রীকে এসব কথা জানান ওই মডেল। তার কথায়, ‘তবে, তাতে কোনও লাভ হয়নি। জয়জিৎ-র স্ত্রী পাত্তা তো দেয়ই নি, সঙ্গে বলেন জয়জিৎ-র এমন অনেক সম্পর্ক আছে।’

এই মডেল কেন এতদিন চুপ ছিল, সে উত্তরে জানান, এখনও সমাজ এই ধরনের ঘটনায় মেয়েদের দায়ী করে। অভিযোগের আঙুল তোলে তাদের দিকে। যার জেরে কালিমালিপ্ত হয় মেয়েটি।

ডিএ