স্কুলে না যেতে চেয়ে শৈশবে অজুহাতের যেন কমতি ছিল না কারোই। বলিউডের শাহেনশা খ্যাত অমিতাভ বচ্চনও স্কুলে না যেতে বহু অজুহাত দিতেন। নিজের ছোটবেলার স্মৃতি তুলে শোনালেন সেই ক্লাস ফাঁকির গল্প।

কন বানেগা ক্রোড়পতির ১৬ তম সিজনের সঞ্চালনায় রয়েছেন অমিতাভ বচ্চন। সম্প্রতি এক পর্বে শোভিতা নামের এক প্রতিযোগী অমিতাভের ছেলেবেলা প্রসঙ্গে কথা তোলেন। এরপরই অমিতাভ তুললেন স্কুল জীবনের গল্প। অনুষ্ঠানে খেলা শুরু করার আগে শুরু করলেন তার ব্যাকগ্রাউন্ড নিয়ে কথা।

অমিতাভ বচ্চন বলেন, 'আমি যখন স্কুলে পড়ি তখন আমি প্রায়ই আমার শরীর খারাপের মিথ্যে বাহানা দিতাম। সবাইকে বিশ্বাস করাতাম যে আমি খুবই অসুস্থ, যাতে আমায় স্কুলে না যেতে হয়।' এদিন অমিতাভ আরও বলেন, 'আমি শুনেছিলাম বগলের নিচে পেঁয়াজ রাখলে জ্বর আসে। আর আমি ওটাই করতাম সবসময়।'

প্রসঙ্গত, কিছুদিন আগে এই শোতে অলিম্পিক পদকজয়ী মনু ভাকের এসেছিলেন। সেখানে এসে তিনি তার অ্যাথলেট হওয়ার গল্প যেমন জানিয়েছিলেন তেমনই বিগ বির একটি আইকনিক সংলাপ পাঠ করে শোনানা মহব্বতে ছবি থেকে।

অমিতাভ বচ্চনকে শেষবার কল্কি ২৮৯৮ এডি ছবিতে দেখা যায়। সেই ছবিতে তাকে অশ্বত্থামা চরিত্রে দেখা গেছে। মুখ্য ভূমিকায় ছিলেন প্রভাস এবং দীপিকা পাড়ুকোন। আপাতত কন বানেগা ক্রোড়পতি নিয়েই ব্যস্ততা তার।

ডিএ