টলিউড থেকে শুরু করে মালয়ালাম ফিল্ম ইন্ডাস্ট্রিতে একের পর এক যৌন হেনস্তার অভিযোগ উঠছে অভিনেতা থেকে শুরু করে পরিচালকদের বিরুদ্ধে। প্রতিদিনই কোনও না কোনও অভিনেত্রী অভিযোগ দায়ের করছেন এবং বেরিয়ে আসছে চমকপ্রদ তথ্য।

এদিকে অভিনেত্রী শ্রীলেখা মিত্রের পর এবার পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে যৌন হেনস্তার অভিযোগ করেছেন এক তরুণ অভিনেতা। ইতোমধ্যেই বিশেষ তদন্তকারী দল (এসআইটি) কোঝিকোড়ের বাসিন্দার বিবৃতি রেকর্ড করেছে। যিনি পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে অভিযোগ দায়ের করেছেন।

ভারতীয় সংবাদ সংস্থার এক প্রতিবেদনে জানা যায়, পরিচালক রঞ্জিত ওই তরুণ অভিনেতাকে বেঙ্গালুরুর একটি হোটেলে অডিশনের জন্য ডেকেছিলেন। কিন্তু সেখানে অভিনেতাকে নানাভাবে হেনস্তা করা হয়। যুবকের অভিযোগ, পরিচালক তাকে বেঙ্গালুরুতে একটি হোটেল রুমে ডেকে পাঠান। সেখানে পৌঁছতেই তাকে প্রথমে মদ্যপানের প্রস্তাব দেওয়া হয়।

প্রতিবেদনে আরও বলা হয়, এরপর জোর করে পোশাক খুলে ফেলানোরও চেষ্টা হয়। তিনি আরও অভিযোগ করেন যে রঞ্জিত তার নগ্ন ছবি তুলেছিলেন। পাশাপাশি বলেছিলেন যে তিনি সেগুলো তার একজন মহিলা বন্ধুর কাছে পাঠিয়েছিলেন। যিনি মালয়ালম সিনেমারই একজন অভিনেত্রী। ঘটনায় তদন্তকারী টিম একজন জুনিয়র আর্টিস্টের বয়ান রেকর্ড করেছে।

নির্যাতিত অভিনেতার দাবি, ঘটনার পরের দিন রঞ্জিত তাকে টাকা দেওয়ার প্রস্তাবও দিয়েছিল। কেরালা পুলিশ এ প্রসঙ্গে এএনআইকে জানায়, অভিনেতা ডিজিপি এর কাছে অভিযোগ দায়ের করেছেন। বিষয়টি এসআইটি তদন্ত করবে।

মালয়ালম ছবির পরিচালক রঞ্জিত এর আগেও নানা অভিযোগের মুখে পড়েন। কিছুদিন আগে তার বিরুদ্ধে অভিযোগ তুলেছিলেন অভিনেত্রী শ্রীলেখা মিত্র। তিনি জানান, ২০০৯ সালে অভিনেত্রীকে একটি সিনেমার অডিশনের জন্য ডাকা হয়েছিল। এবং সেই সময় তার সঙ্গে খারাপ ব্যবহার করা হয়েছিল। এরপরই একটি জনপ্রিয় ফিল্ম অ্যাকাডেমি থেকেও পদত্যাগ করেন রঞ্জিত।

এমআইকে