বয়স ৫২ তে গড়াল টালিউড অভিনেত্রী শ্রীলেখা মিত্রের। নিজের জন্মদিনে খানিকটা নিরিবিলি কাটাতে উত্তরবঙ্গ সফরে গেছেন অভিনেত্রী। সেখানে গিয়েই হাফপ্যান্ট পরে দিলেন পোজ। আর তাতেই কটাক্ষ ছুঁড়ে দিলেন নেটিজেনরা।

দু-দিন আগে অনেকটা নীরবেই শহর ছেড়েছেন শ্রীলেখা। যদিও খানিকটা আঁচ পাওয়া গিয়েছিল সেদিন শ্রীলেখার এক ফেসবুক পোস্টে। এক ভিডিওতে দেখা গেল তার বিছানার ওপর কিছু কাপড়-চোপড়, মেকাপ আইটেম ছড়ানো। পাশেই গোছানো একটি ট্রলি ব্যাগ।

গত ৩০শে আগস্ট ছিল অভিনেত্রীর জন্মদিন। জীবনের এই বিশেষ দিনটি একান্তে কাটাতেই পাহাড়ের কোলে উড়ে গেলেন শ্রীলেখা। নিজের মত করে কাটালেন উত্তরবঙ্গ এলাকা। সেখানে নিজের ৫২ বছর পূর্তি করলেন।

এজ শেমিং-এর পরোয়া করেন না অভিনেত্রী। মনের দিক থেকে অবশ্য আজও অভিনেত্রীর বয়স ২৫!  অভিনেত্রীর কথায়, ‘এই বছরের জন্মদিনে আমার নিজেকে দেওয়া উপহার এই ট্রিপ!’

হিমালয়ের কোলে নিরিবিলিতে কিছু অচেনা মানুষদের সঙ্গেই কাটালেন জন্মদিনের মুহূর্ত। এরপর ডেনিম হট প্যান্ট আর কালো টি-শার্ট পরে চলল পাহাড়ের আঁকাবাঁকা রাস্তায়।

উত্তরবঙ্গের নৈসর্গিক সৌন্দর্যের ঝলক উঠে এসেছে শ্রীলেখার পোস্টে। তার কথায়, ‘এই দুদিনেই মায়ায় জড়ালাম যাদের সাথে, পথিক আমি, পথ চলাতেই আনন্দ’। তবে এই আনন্দের মুহূর্ত দেখেও নেটপাড়ার একাংশ কটাক্ষ করতে ছাড়েনি। একজন লেখেন, ‘আপনার সব প্রতিবাদ শেষ?’ আরেকজন লেখেন- ‘মদ খেতে মাতাল হয়ে ফটোশ্যুট করছে ম্যাডাম’। এদিকে ছেড়ে দেওয়ার পাত্রী নন শ্রীলেখা। নিন্দুকদের কড়া জবাব দিতে জানেন তিনি। জবাবে অভিনেত্রী লেখেন, ‘তুমিও একজন রেপিস্ট মনে হচ্ছে ভাই যে মেয়েদের এরকম কথা বলার সাহস পেলে? তোমার মতো পুরুষ মানুষ আছে বলেই মেয়েরা ভিক্টিমাইজড হয়। শুধরে যা বাছা কোনও দিদি বাঁচাবে না’।

এদিকে জাস্টিস হেমা কমিটির রিপোর্ট সামনে আসার পর মালায়ালি পরিচালক রণজিৎ--এর নামে বিস্ফোরক মন্তব্য করে সংবাদ শিরোনামে উঠে আসেন শ্রীলেখা। কেরালার চলচ্চিত্র অ্যাকাডেমির প্রাক্তন চেয়ারম্যান রণজিতের বিরুদ্ধে মুখে খুলে শ্রীলেখা জানিয়েছেন, একটি ছবির কাজে তিনি যখন কেরালা গিয়েছিলেন তখন তাকে পরিচালক হেনস্তা করেন। অভিনেত্রী জানিয়েছেন, রণজিৎ পরিচালিত 'পালেরি মানিক্যম: অরু পাথিরাকোলাপথাকাথিনতে কথা' ছবিতে কাজ করার জন্য তিনি সেখানে গিয়েছিলেন।

ডিএ