'অল হার্টস ট্যুর' নামে একটি বিশেষ ইভেন্টের আয়োজন করেছে ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল ও তার টিম। আয়োজনটির অংশ হিসেবে ভারতের বিভিন্ন শহরে ঘুরে মঞ্চ মাতাবেন শ্রেয়া। কিন্তু গত ৯ আগস্ট আরজি কর হাসপাতালে চিকিৎসককে ধর্ষণ ও হত্যার ঘটনা নাড়িয়ে দেয় পুরো ভারতবর্ষকে। এমন অবস্থায় একটি বড় সিদ্ধান্ত নিয়ে নিলেন শ্রেয়া।

দিন যত যাচ্ছে, আরজি কর কাণ্ডে কঠোর হচ্ছে প্রতিবাদের ভাষা। এরই ধারায় নিজের গানের শো পেছালেন সংগীতশিল্পী শ্রেয়া ঘোষাল। এতদিন শুধু শোনা যাচ্ছিল সিনেমার মুক্তি পিছিয়ে যাচ্ছে। এবার লাইভ পারফর্মও পেছান হল। আরজি কর হাসপাতালে ঘটে যাওয়া ভয়াবহ ঘটনাকে কেন্দ্র করেই বড় পদক্ষেপ নিলেন গায়িকা।

এক বিবৃতিতে শ্রেয়া লিখেছেন, 'কয়েকদিন আগে কলকাতা শহরে যে ঘটনা ঘটে গেছে তা আমার মনে ভয়ঙ্কর ভাবে প্রভাব ফেলেছে। একজন নারী হয়ে এই ঘটনার তীব্র প্রতিবাদ জানাচ্ছি। তাই ১৪ সেপ্টেম্বর আমার যে ট্যুরটি হওয়ার কথা ছিল সেটা আপাতত স্থগিত রাখার সিদ্ধান্ত নিয়েছি। আগামী কবে এই শো হবে সেই তারিখটা এখনই বলতে পারছি না। তবে আপাতত এই অনুষ্ঠানটি হবে না।'

শ্রেয়ার এই সিদ্ধান্তে পাশে রয়েছেন তার শ্রোতারা। তাই এই মুহূর্তে শ্রেয়ার কোনও অনুষ্ঠান হবে না শহরে। শুধু শ্রেয়া নন, এই ঘটনার প্রতিবাদে বিশেষ গান বেঁধেছেন অরিজিৎ সিং এবং রূপম ইসলামও।

এছাড়াও এর আগে শহরের অভিনেতারা নিজেদের ছবির প্রিমিয়ার থেকে টিজার, ট্রেলার লঞ্চের যে কোনও অনুষ্ঠান বাতিল করেছিলেন। সকলেরই দাবি ছিল একটা যে তারা ন্যায় বিচার চান। যদিও ঘটনার ২০ দিন পেরিয়ে গেলেও এখনও কোনও উত্তর পাওয়া যায়নি।

ডিএ