স্মরণকালের ভয়াবহ বন্যার কবলে পড়েছে দেশের বেশ কিছু অঞ্চলে। এখন পর্যন্ত বিভিন্ন জেলায় ৫৯ জনের প্রাণহানির খবর পাওয়া গেছে। যেই সংখ্যা আরও বাড়তে পারে বলেই ধারণা করা হচ্ছে। 

এমন অবস্থায় বন্যা কবলিত মানুষদের সাহায্যে হাত বাড়িয়ে দিয়েছেন দেশের বিভিন্ন শ্রেণি পেশার মানুষ। যাদের মধ্যে রয়েছেন তারকারাও। যে যার সাধ্যমতো চেষ্টা করে গেছেন বন্যার্তদের পাশে দাঁড়াতে। 

সামাজিক যোগাযোগ মাধ্যমেও বেশ সরব ভূমিকায় দেখা গেছে তারকাদের। বিভিন্ন প্রচারণামূলক কর্মকাণ্ড থেকে শুরু করে বন্যা কবলিত এলাকায় ছুঁটে যেতে দেখা যাচ্ছে তাদের। 

তবে এক্ষেত্রে ব্যতিক্রম চিত্র দেখা মিলেছে ঢাকাই সিনেমার শীর্ষ নায়ক শাকিব খানের। দেশে বন্যা পরিস্থিতি শুরুর পর থেকেই নীরব ভূমিকায় রয়েছেন এই নায়ক। যেন কোথাও দেখা নেই তার।

ভক্তরাও তাই প্রশ্ন তুলেছেন, কোথায় শাকিব? চলমান বন্যাপরিস্থিতিতে দেশের সিনেমা ইন্ডাস্ট্রির সবচেয়ে বড় তারকার কাছে প্রত্যাশার পারদও বেশি। কিন্তু শাকিবকে সেভাবে সরব দেখা যায়নি। 

ভক্ত-অনুরাগীদের প্রত্যাশা ছিল, দেশের বিরাট বড় এই দুর্যোগে অসহায় মানুষের পাশে দাঁড়াবেন তিনি। অন্যদেরও এগিয়ে আসার বার্তা দেবেন। কিন্তু শাকিব রয়েছেন অদ্ভুত নীরবতায়। দুর্যোগ নিয়ে টু শব্দ করেননি। 

যদিও তার দুই স্ত্রী চিত্রনায়িকা অপু বিশ্বাস ও শবনম বুবলীকে বন্যা পরিস্থিতি নিয়ে বেশ সরব দেখা গেছে। এরই মধ্যে বুবলী বন্যা কবলিত এলাকায় ত্রাণ বিতরণ কর্মসূচীতেও অংশ নিয়েছেন। 

তবে শাকিব রয়েছেন আড়ালে। অনেকদিন ধরে কোনো সিনেমার শুটিংয়ের কাজেও ব্যস্ত নেই এই নায়ক। যে কারণে তার প্রতি ভক্তদের ক্ষোভও সৃষ্টি হচ্ছে। অনেকেই কড়া সমালোচনায় মেতেছেন। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শাকিবকে উদ্দেশ্য করে একজন লিখেছেন,  ‘আপনি শুধু টাকাই ইনকাম করে যান। আর কিছু ভাবতে হবে না!’ আবার কেউ লিখেছেন, ‘দেশের চরম দুঃসময়ে ঘুমিয়ে আছেন ঢালিউড কিং শাকিব খান। এভাবে সবসময় দেশের বিপদে ঘুমিয়ে থাকুন।’

এদিকে শোনা যাচ্ছে, শাকিব বর্তমানে যুক্তরাষ্ট্রে অবস্থান করছেন। সেখান থেকে শিগগিরই ভারতে নতুন একটি সিনেমার শুটিংয়ে অংশ নেবেন। এই সিনেমায় তার সঙ্গে আবারও জুটি বাঁধতে দেখা যেতে পারে ওপার বাংলার ইধিকা পালকে। 

এনএইচ