শীঘ্রই মুক্তি পাচ্ছে কলকাতার ওয়েব সিরিজ ‘ইন্সপেক্টর নলিনীকান্ত ২’। তাতে অভিনয় করেছেন টালি অভিনেত্রী অমৃতা চ্যাটার্জি। এর মধ্যে অমৃতাদের শ্যুটিং স্পটে ঘটে যায় এক অঘটন; এতে অল্পের জন্য রক্ষা পান অভিনেত্রী।

অমৃতা ও তাদের টিমের শ্যুটিং চলছিল ডুয়ার্স নামের একটি পাহাড়ি এলাকায়। থাকার ব্যবস্থা হয়েছিল এলাকারই একটি গেস্ট হাউসে। কিন্তু রাত গড়াতেই সেখানে হত হাতির উৎপাত। অমৃতা জানান, হাতির কবলে পড়তে পড়তে নাকি বেঁচে যান তিনি।

তার কথায়, ‘আমি যে দিন ডুয়ার্সে গিয়ে পৌঁছই, তার এক দিন আগে শ্যুটিং শুরু হয়েছে। গিয়ে শুনি, রাতে নাকি একটি হাতি এসেছিল। গেস্ট হাউসের পাশেই রয়েছে কলাবাগান। তাই হাতি চলে আসে। এমনকি, হাতিটি নাকি গেস্ট হাউসের দেয়াল পর্যন্ত ভেঙে দিয়ে যায়। আসলে জঙ্গলের এক থেকে দেড় কিলোমিটার ভিতরে ছিল লোকেশন। সকলে বিষয়টা নিয়ে খুব ভয়ে ছিলেন।’

শ্যুটিংয়ে পৌঁছে এই ঘটনা শুনে বেশ ভয় পেয়ে যান অমৃতাও। যদিও এর পরে হাতির হানা দেওয়ার কোনো ঘটনা ঘটেনি। তবে গন্ডার এবং চিতাবাঘ নিয়ে আতঙ্ক তৈরি হয়েছিল। অভিনেত্রী আরও জানালেন, ‘দীর্ঘক্ষণ ধরে শ্যুটিং চলেছে আমাদের। সেই সব সেরে আমাদের চা-বাগানের মধ্যে দিয়ে ফিরতে হত। কলাকুশলীদের মধ্যে কয়েক জন স্থানীয় বাসিন্দা ছিলেন। তারা বলতেন, ‘সাড়ে আটটা বেজে গেছে। এমনিতে কোনও অসুবিধা নেই। কিন্তু মাঝেমধ্যে গন্ডার ও চিতাবাঘ বের হয় এই রাস্তায়।’

উল্লেখ্য, সৌমিক চ্যাটার্জি পরিচালিত এই সিরিজ অমৃতা ছাড়াও অভিনয় করেছেন রজতাভ দত্ত, সুপ্রভাত দাস, ছন্দক চৌধুরী-সহ আরও অনেকে।

ডিএ