‘মির্জাপুর’ নিয়ে দর্শকের মধ্যে উন্মাদনার শেষ নেই। প্রথম সিজন থেকেই রীতিমতো ভক্ত-অনুরাগীদের মাঝে সাড়া ফেলে দিয়েছে এই ওটিটি সিরিজ। চলতি বছরে জুলাই মাসে মুক্তি পেয়েছে ‘মির্জাপুর ৩’। পঙ্কজ ত্রিপাঠী, আলি ফজলের চমক থাকলেও দেখা মেলেনি দিব্যেন্দু শর্মার।

‘কালিন ভাইয়া’, ‘গুড্ডু ভাইয়া’র পাশাপাশি দিব্যেন্দুর ‘মুন্না ভাইয়া’ চরিত্রও গুরুত্বপূর্ণ এই গল্পে। তাই তৃতীয় সিজনে মুন্নার অনুপস্থিতি মেনে নিতে পারেননি দর্শকের একাংশ। তাদের মতে, গল্পের বুনট খানিক আলগা হয়েছে এই চরিত্রটি না থাকায়। 

তাছাড়া আগের দু’টি সিজনের মতো এই সিজনে পঙ্কজের দৃশ্য খুব বেশি না থাকায় উষ্মা প্রকাশ করেছেন দর্শক। সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি টিজার পোস্ট করেছে প্রাইম ভিডিও। সেটা জুড়ে কেবল মুন্না ভাইয়া। দিব্যেন্দু শর্মাকে নিয়েই তৈরি বোনাস পর্ব? ৩০ আগাস্ট অর্থাৎ আজই এই পর্ব হাজির হওয়ার কথা।

এদিনের টিজারে মুন্না ভাইয়াকে চিরাচরিত স্টাইলে বলতে শোনা যায়, ‘আমি গেলাম, আর পুরো ধুন্ধুমার হয়ে গেল। শুনেছি আমার লয়্যাল ফ্যানেরা খুব মিস করছে আমাকে। সিজন ৩-এ কিছু জিনিস মিস করেছেন আপনারা। সেগুলো আমি খুঁজে নিয়ে এসেছি, শুধুমাত্র আপনাদের জন্য। সৌজন্যে মুন্না ত্রিপাঠী। কারণ আমি কাজ আগে করি, ভাবি পরে।’

শেষে দেখা যায়, সিজন ৩-এর বোনাস পর্ব ৩০ আগাস্ট মুক্তি পাবে। টিজার পোস্ট করে ক্যাপশনে লেখা হয়, ‘বাওয়াল হবে এবার, কারণ বোনাস পর্ব আসছে।’ প্রত্যাশিতভাবেই পোস্টের কমেন্ট বক্সে উচ্ছ্বাসের বন্যা। কর্ণ অংশুমানের তৈরি ‘মির্জাপুর’ সিজন ১ মুক্তি পায় ২০১৮ সালে। উত্তর প্রদেশের এক শহরতলি মির্জাপুরের প্রেক্ষাপটে তৈরি এই সিরিজের মূল চরিত্রের নাম কালীন ভাইয়া। 

এই চরিত্রে অভিনয় করেছেন পঙ্কজ ত্রিপাঠী। বেআইনি অস্ত্রের কারবার, শহরের ওপর প্রতিপত্তি, তার প্রবল। কিন্তু তার সিংহাসনকে চ্যালেঞ্জ করে বসে দুই ভাই, গুড্ডু পণ্ডিত ও বাবলু পণ্ডিত। পরে তারাও কালীন ভাইয়ার সঙ্গে একই কাজে লিপ্ত হন। এরপর দুই সিরিজ মুক্তি পেয়েছে যা মানুষের মনে স্থায়ী জায়গা করে নিয়েছে। 

এমআইকে