প্রতিনিয়ত নানা বিষয়ে মন্তব্যের কারণে সংবাদের শিরোনাম চর্চায় রয়েছেন বলিউড কুইন কঙ্গনা রানাওয়াত। যিনি ব্যক্তি জীবন নিয়ে বারবার বিভিন্ন বিষয়ে বিতর্কে জড়িয়েছেন। রিল থেকে রিয়েল লাইফে বেশ আলোচিত। 

তার নতুন ছবি ‘ইমার্জেন্সি’ নিয়ে হুমকির আবহে জানিয়েছিলেন, শাহরুখ খান, সালমান খান ও আমির খানের সঙ্গে অভিনয় করার প্রস্তাব প্রত্যাখ্যান করেছিলেন অভিনেত্রী। সেই তালিকায় ছিলেন অক্ষয় কুমারও। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে কঙ্গনা জানালেন, ‘সিং ইজ ব্লিং’ ছবির প্রস্তাব দিয়েছিলেন অক্ষয় কুমার। রাজি হননি অভিনেত্রী। এরপর অন্য দু’টি ছবির জন্য আবারও কঙ্গনাকে প্রস্তাব দেওয়া হয়। অভিনেত্রীর জবাব আশানুরূপ না হওয়ায় অক্ষয় সরাসরি জিজ্ঞেস করেন, ‘আমাকে নিয়ে কি তোমার কোনও সমস্যা রয়েছে?’

জবাবে কঙ্গনা বলেন, ‘স্যার, আপনাকে নিয়ে আমার একেবারেই কোনও সমস্যা নেই।’ অক্ষয়ের পালটা প্রশ্ন, ‘তা হলে আমাকে বারবার নাকচ করে দিচ্ছ কেন? এত ভাল ভাল চরিত্র দিচ্ছি তোমাকে।’ 

অভিযোগ শুনে কঙ্গনা বলেছিলেন, ‘আপনার বোঝা উচিত। আপনারও একটি কন্যাসন্তান রয়েছে। নারীদের জন্য সম্মান চাই আমরা।’ অক্ষয় যে চরিত্রের জন্য কঙ্গনাকে প্রস্তাব দিয়েছিলেন, সেই চরিত্র যথেষ্ট সম্মানজনক ছিল না অভিনেত্রীর জন্য। সেই কারণেই এমন কড়া জবাব দিয়েছিলেন অভিনেতাকে।

উল্লেখ্য, আগামী ৬ সেপ্টেম্বর প্রেক্ষাগৃহে মুক্তি পাবে ‘ইমার্জেন্সি’। ছবিতে প্রাক্তন প্রধানমন্ত্রী ইন্দিরা গান্ধীর চরিত্রে দেখা যাবে কঙ্গনাকে। কঙ্গনা ছাড়াও এই ছবির গুরুত্বপূর্ণ চরিত্রে অভিনয় করেছেন শ্রেয়স তলপড়ে, মিলিন্দ সোমন, মহিমা চৌধরি, অনুপম খের। ছবিতে প্রয়াত অভিনেতা সতীশ কৌশিকও অভিনয় করেছিলেন।

এমআইকে