হেমা কমিটির রিপোর্ট প্রকাশ্যে আসার পর থেকেই মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রির বহু কালো অধ্যায় প্রকাশ্যে আসছে। সামনে আসছে যৌন হেনস্তার গল্প। 

সম্প্রতি মালয়ালম পরিচালক রঞ্জিতের বিরুদ্ধে কলকাতার অভিনেত্রী শ্রীলেখা মিত্র’র শ্লীলতাহানির অভিযোগও রীতিমতো আগুনে ঘি ঢেলেছে। 

সেই আগুনেই এবার বারুদ ঢাললেন দক্ষিণী অভিনেত্রী মিনু মুনীর। চার সহ-অভিনেতার বিরুদ্ধে শ্লীলতাহানির অভিযোগ আনলেন তিনি। 

ফেসবুকে মিনু লিখেছেন, ‘আমি বহুবার শারীরিক ও মৌখিক শ্লীলতাহানির শিকার হয়েছি। যারা আমার সঙ্গে এমন অভব্য ব্যবহার করেছেন, তারা হলেন, মুকেশ, মানিয়ান পিল্লা রাজু, ইদাভেলা বাবু, জয়সূর্য। তবে শুধু এরা নয়। প্রোডাকশন কন্ট্রোলার নোবেল ও বিচ্ছুও রয়েছেন তালিকায়।’

অভিনেত্রী মিনু এই পোস্টে আরও লিখেছেন, ‘২০১৩ সালে বার বার এরা আমার সম্মানহানি করেছে। কিন্তু প্রতিবাদ করেও কোনও ফল পায়নি। এমনকি, আমি এক সংবাদপত্রেও জানিয়ে ছিলাম। কিন্ত লাভ হয়নি। তাই বাধ্য হয়ে মালয়ালম ফিল্ম ইন্ডাস্ট্রি থেকে বেরিয়ে এসেছি। এখন আমি বিচার চাইছি।’

সম্প্রতি হেমা কমিটির রিপোর্টে দক্ষিণী বিনোদন জগতের একাধিক কাস্টিং কাউচ, যৌন হেনস্তা ও পারিশ্রমিকের বৈষম্যের কথা লেখা রয়েছে। এমন পরিস্থিতিতে শ্রীলেখা, মিনু মুনীরসহ একাধিক অভিনেত্রী অভিযোগ জানিয়েছেন। 

ইতোমধ্যেই অ্যাসোসিয়েশন অফ মালয়ালম মুভি আর্টিস্টসের সাধারণ সম্পাদকের পদ থেকে ইস্তফা দিয়েছেন অভিযুক্ত পরিচালক রঞ্জিত। রঞ্জিতের কোঝিকোড়ের বাড়িতে গিয়ে বিক্ষোভ দেখিয়েছেন বিজেপি সমর্থকরা। সকল অভিযোগের বিষয়ে তদন্তের জন্য সিনিয়র নারী পুলিশদের নিয়ে বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে।

এনএইচ