তরুণ প্রজন্মের জনপ্রিয় ব্যান্ড আর্টসেল তাদের পথচলায় ২৫ বছর সম্পন্ন করেছে। তাদের রজতজয়ন্তী উদযাপনে ইতোমধ্যে বিশ্বের বিভিন্ন দেশে তারা ঘুরে বেড়িয়েছেন। সম্প্রতি অস্ট্রেলিয়া ও কানাডায় ট্যুর সেরেছে ব্যান্ড দলটি। তারই ধারাবাহিকতায় এবার মার্কিন মুলুকে পারফর্ম করতে যাচ্ছে আর্টসেল। শোনা যাচ্ছে, আগামী সেপ্টেম্বরেই সেখানে পারফর্ম করার কথা রয়েছে তাদের।

তবে শুধু পারফর্ম করে সেখানকার শ্রোতাদের মন মাতাবে না আর্টসেল। এর সঙ্গে আছে আরও এক মহৎ উদ্দেশ্য। কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের একটা অংশ বন্যা দুর্গতদের সহায়তার জন্য ব্যয় হবে বলে জানায় ব্যান্ড দলটি।

শনিবার দুপুরে সামাজিক মাধ্যমে এক পোস্টে বিষয়টি নিশ্চিত করেছে আর্টসেল। জানিয়েছে, সব মিলিয়ে মোট পাঁচটি কনসার্টে অংশ নেবে আর্টসেল। সেই পাঁচটি কনসার্ট কোথায়, কখন আয়োজন করা হবে, তা জানান হয়েছে।

আগামী ৭ সেপ্টেম্বর ইন্ডিয়ানা, ২২ সেপ্টেম্বর ভার্জিনিয়া, ২৭ সেপ্টেম্বর লস অ্যাঞ্জেলেস, ৫ অক্টোবর ডালাস এবং ১১ অক্টোবর টেক্সাসের হিউস্টন শহরে পারফর্ম করবে ব্যান্ডটি। আয়োজক হিসেবে রয়েছে ফুলসার্কেল ক্রিয়েটিভ।

কনসার্টের তারিখগুলো প্রকাশ করে আর্টসেলের পক্ষ থেকে বলা হয়, ‘আর্টসেলের ২৫ বছর পূর্তি উপলক্ষ্যে ইতোমধ্যে আমরা অস্ট্রেলিয়া এবং কানাডার ট্যুর সম্পন্ন করে তারই ধারাবাহিকতায় আমেরিকায় যাচ্ছি এই সেপ্টেম্বরে।’

দেশের বর্তমান বন্যা পরিস্থিতি নিয়েও অবগত আর্টসেল। কনসার্ট থেকে প্রাপ্ত পারিশ্রমিকের একটা অংশ বন্যা দুর্গতদের সহায়তার জন্য ব্যয় হবে বলে জানিয়েছে। এছাড়াও বন্যার জন্য অর্থ তহবিল সংগ্রহেও কাজ করবেন তারা।  

আর্টসেল উল্লেখ করে, ‘আমেরিকার বিভিন্ন স্টেটে শো করে যে পারিশ্রমিক আমরা পাব তার একটা অংশ আমরা নিয়ে আসব বন্যা দুর্গতদের সাহায্যে। এবং ওখানে বিভিন্ন অর্গানাইজারদের সাথেও কাজ করব ফান্ড তোলার জন্যে।’

ডিএ