বাংলাদেশ ক্রিকেট বোর্ডের নতুন সভাপতি হয়েছেন সাবেক অধিনায়ক ফারুক আহমেদ। বুধবার এক সংবাদ বিজ্ঞপ্তিতে বিষয়টি নিশ্চিত করেছে বিসিবি। 

বাংলাদেশ ক্রিকেটের সঙ্গে ফারুক আহমেদের সখ্যতা বেশ আগে থেকেই। ১৯৯৩-৯৪ মৌসুমে বাংলাদেশ জাতীয় দলের অধিনায়ক হয়েছিলেন। খেলোয়াড়ি জীবন শেষে দুই দফায় পালন করেছেন নির্বাচকের দায়িত্ব। ২০০৩ সালে প্রথমবার আসেন এই পদে। এরপর ২০১৩ সালে নাজমুল হাসান পাপনের বোর্ডেই আরেকবার নির্বাচক হন তিনি। ২০১৬ সালে সেই দায়িত্ব থেকে পদত্যাগ করেন। 

ফারুক বিসিবি সভাপতি হওয়ায় তাকে শুভেচ্ছা জানিয়েছেন সংগীতশিল্পী আসিফ আকবর। বুধবার এক ফেসবুক স্ট্যাটাসে এই গায়ক লিখেছেন, আকষ্মিক বন্যার জন্য মন খারাপ। তবুও আপনাকে অভিনন্দন জানাচ্ছি সদ্য নিয়োগ পাওয়া বিসিবি বস ফারুক আহমেদ ভাই। 

আসিফ লেখেন, যোগ্য লোক এ সমস্ত গুরুত্বপূর্ন জায়গায় থাকা জরুরী। আপনাকে নির্বাচন করে অন্তর্বর্তী সরকার বিচক্ষণতার পরিচয় দিয়েছে, ধন্যবাদ।

খুব ছোট থেকেই ফারুককে চেনেন জানিয়ে আসিফ লেখেন, কিশোর বয়স থেকে ক্রিকেটার ফারুক ভাইয়ের ডেডিকেশনের গল্প শুনেছি, পরবর্তীতে বিগ ব্রাদার হিসেবে আপনাকে পেয়েছি। ফারুক আহমেদ বাংলাদেশ ক্রিকেটের পরীক্ষিত বীর। এবার আমি নিশ্চিত ক্রিকেটপাগল জাতি আর বিবি- গোলামের বাক্সে আটকে থাকবেনা।

সবশেষ এই গায়ক লেখেন, অনেক শুভকামনা রইলো ফারুক ভাই। আপনার হাত ধরে এগিয়ে যাক বাংলাদেশের ক্রিকেট। ভালবাসা অবিরাম…। 

জাতীয় দলের সাবেক অধিনায়ক হিসেবে ক্রিকেট বোর্ডের কাউন্সিলরশিপ আগে থেকেই ছিল ফারুকের। সেই সুবাদেই জাতীয় ক্রীড়া পরিষদের কোটায় যুক্ত হলেন পরিচালক পদে। সেখান থেকেই চলে এলেন ক্রিকেট বোর্ডের সভাপতি পদে। পরিচালক পদে এনএসসি কোটায় ফারুকের অন্তর্ভুক্তি নিশ্চিত করতে দুদিন আগেই পদত্যাগ করেছিলেন জাতীয় দলের আরেক পেসার জালাল ইউনুস। 

এনএইচ