পশ্চিমবঙ্গে আরজি কর কাণ্ডে ন্যায় বিচার না পেলে রাস্তায় নামার হুঁশিয়ারি দেন সংগীতশিল্পী অরিজিত্‍ সিং। সামাজিক মাধ্যমে তিনি লিখেছিলেন, ‘এক সপ্তাহের মধ্যে ন্যায় বিচার না পেলে আমরা রাস্তায় নামব।’ এরপর গত ১৯ আগস্ট প্রতিবাদে রাস্তায় নামে কলকাতার সকল সঙ্গীতশিল্পীরা।

এই প্রতিবাদ সভায় তাদের সঙ্গে ছিলেন কৌশিকি চক্রবর্তী, দেশিকান, ইমন চক্রবর্তী, অনুপম রায়, শুভমিতা, রূপম ইসলাম, লোপামুদ্রা মিত্র-সহ একগুচ্ছ শিল্পীরা। তাদের একটাই বার্তা ছিল শুধুমাত্র ন্যায় বিচার চাওয়া।

তবে অরিজিতের ওই বার্তা নিয়ে এবার মুখ খুললেন রূপম ইসলাম। ভারতীয় গণমাধ্যম সূত্রে জানা গেল সে কথা।

এ দিন মিছিলে রূপম বলেন, ‘যেমন আমার বন্ধু, একজন বিখ্যাত গায়ক অরিজিত্‍। সে বলেছে যে আমি ৬ থেকে ৭ দিন অপেক্ষা করব। তারপর আমি রাস্তায় নামব। মানুষ কিন্তু এই দাবিকে সমর্থন করছেন, এই কথাকে সমর্থন করছেন। রাস্তায় নেমে এসে কী করবে সে কিন্তু বলেনি। সে নিজেও জানে না। আমরাও জানি না এরপর আমাদের কোন পথ নিতে হবে, বা কী করতে হবে। কিন্তু মানুষ যে পথ নেবে, সামগ্রিক সমাজের অংশ হিসেবে আমরাও সেই পথ নেব।’

উল্লেখ্য, ওপার বাংলার ব্যান্ড ফসিলের ভোকালিস্ট রুপমের সঙ্গে অরিজিত সিংয়ের বন্ধুত্বের কথা সবাই জানেন। ২০২৩ সালেই সেই বন্ধুত্বের আঁচ পেয়েছিলেন সবাই। তাই তো বন্ধুর বক্তব্যকেই আবারও স্বীকৃতি দিলেন রূপম। 

ডিএ