ওপার বাংলার অভিনেতা দেব। বাংলা সিনেমা জগতের এই মুহূর্তে সবচেয়ে বড় স্টার বলা যায়। শুধু তাই নয় তিনি আবার তৃণমূল কংগ্রেসের সাংসদ। তার নিজের শহর কলকাতাতে ঘটে গেছে এক নারকীয় ঘটনা। 

ধর্ষণ করে খুন করা হয়েছে আর জি কর মেডিকেল হাসপাতালের একজন চিকিৎসককে। এই ঘটনার পর বিভিন্ন মহল থেকে বিশিষ্ট মানুষরা রাস্তায় নেমেছেন, কেউ কেউ সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিবাদ করেছেন। 

এদিকে এ ঘটনার চারদিন সামাজিক যোগাযোগ মাধ্যমে তীব্র প্রতিবাদ জানিয়েছেন। একইসঙ্গে পিছিয়ে দিয়েছেন তার নতুন ছবি, ‘খাদান’ এর টিজার মুক্তির মুক্তির সম্ভাব্য তারিখ। ১৪ই আগস্ট তার আগামী ছবির টিজার মুক্তির দিন ঘোষণা হয়েছিল। কিন্তু ওই দিনই আর জি কর কাণ্ডের প্রতিবাদ জানিয়ে কলকাতার রাজপথে নামবেন মেয়েরা। 

তাই সেই আন্দোলনকে সম্মান দিতেই দেবের এই সিদ্ধান্ত। দেব সামাজিক যোগাযোগ মাধ্যমে লিখেছেন, ‘বর্তমান পরিস্থিতি বিবেচনা করে টিম 'খাদান' ঝলক মুক্তি স্থগিত রেখেছে। আরজি কর-কাণ্ডে মৃত তরুণী চিকিৎসকের প্রতি দলের প্রত্যেকের গভীর সমবেদনা রয়েছে। এই ধরনের ন্যক্কারজনক ঘটনার প্রতিবাদও জানাচ্ছি আমরা।’

পোস্টের শেষে এ অভিনেতা লিখেছেন, ‘এই মুহূর্তে বাকিদের মতো তার এবং তার দলেরও একমাত্র লক্ষ্য, মৃতা এবং তার পরিবার যেন ন্যায্য বিচার পান। অভিযুক্ত যেন কড়া শাস্তি পায়।’ 

তিনি এবং টিম ‘খাদান’ মৃতার পরিবারের পাশে রয়েছেন, এ কথাও জানাতে ভোলেননি দেব। সামাজিক যোগাযোগ মাধ্যম এ বার্তা ভাগ করে নেওয়ার পরেই সাংসদ-অভিনেতাকে অভিনন্দন জানিয়েছেন অনুরাগীরা।

এমআইকে/