শেখ হাসিনার সরকারের পতন হয়েছে এক সপ্তাহ। এরই মধ্যে দেশে গঠন হয়েছে অন্তর্বর্তীকালীন সরকার। যার প্রধান উপদেষ্টা হিসেবে নিয়োগ পেয়েছেন ড. মোহাম্মদ ইউনূস। 

দেশ থেকে শেখ হাসিনা পালিয়ে যাওয়ার পরে সাধারণ মানুষ থেকে শুরু করে তারকারা, বিভিন্নজন নিজেদের উচ্ছ্বাস প্রকাশ করেছেন। তাদেরই একজন অভিনেত্রী শবনম ফারিয়া। 

সামাজিক যোগাযোগ মাধ্যমে শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে শুরু থেকেই সরব ছিলেন এই অভিনেত্রী। তারই ধারাবাহিকতায় সোমবার (১২ আগস্ট) রাতে নিজের ভেরিফায়েড ফেসবুক পেজে দুইটি ছবি প্রকাশ করে মজাদার ক্যাপশন দিয়েছেন ফারিয়া। 

কোনো একটি বিয়ের অনুষ্ঠানের ছবি পোস্ট করে এই অভিনেত্রী লিখেছেন, শেষবার যখন কোন সামাজিক অনুষ্ঠানে গিয়েছিলাম তখন আওয়ামীলীগ ক্ষমতায় ছিল। 

 

এরপর অনুরোধ করে ফারিয়া লেখেন, অন্তর্বর্তীকালীন সরকারের সময়ে কেউ বিবাহ করলে দাওয়াত দিয়েন!

এর আগে একইদিন আরও একটি স্ট্যাটাসে এই তারকা লেখেন, গাড়ি স্লো করে ট্রাফিক পুলিশ কে বলেছি, ভাই আপনাদের অনেক মিস করছি! ভাই হেসে দিসে!

নতুন করে দেশকে এগিয়ে নিতে সবার প্রতি আহ্বান জানাতেও দেখা গেছে শবনম ফারিয়াকে। এক স্ট্যাটাসে তিনি লিখেছেন, ‘আমরা সবাই জানি এবং খুব স্পষ্ট ভাবে বুঝতে পারছি যে আমাদের দেশের অর্থনৈতিক অবস্থা ভাল না এই মুহূর্তে। যে কারণেই হোক, যেভাবেই হোক, আমরা ভাল অবস্থায় নাই!’

এ অভিনেত্রীর ভাষ্য, ‘আমরা যে যার যার জায়গা থেকে একটু চেষ্টা করতে পারি এই অবস্থার পরিবর্তন করতে, খুব বড় কিছু যে হবে তা না, কিন্তু এইটা একটা প্র্যাক্টিস , প্রথমেই শুরু করি দেশি পণ্য কেনা দিয়ে। আসে পাশের দেশের শাড়ি/কামিজ/অন্যান্য পণ্য বাদ দিয়ে নিজেদের পণ্য ব্যবহার শুরু করি।’

পোস্টের শেষাংশে ফারিয়া বলেন, ‘আর যারা ব্যবসা করেন, আপনারা দয়া করে গলা কাটা বন্ধ করে, জিনিসপত্রের দাম কমান, মান ভালো করেন । আমরাই স্বাধীন ভাবে থাকতে চেয়েছি, বাক স্বাধীনতা চেয়েছি এবং তা আবারও রক্তের বিনিময়ে পেয়েছি। এখন এই অবস্থার পরিবর্তনেও আমাদের সবার এগিয়ে আসতে হবে।’

এনএইচ