টলিউড ইন্ডাস্ট্রির দুই সুপারস্টার দেব আর জিতের রেষারেষি নিয়ে নতুন করে কিছু বলার নেই।  ভক্তদের শত আবেদন সত্ত্বেও একে-অপরের সঙ্গে কখনও কাজ করতে রাজি হয়নি।

সামাজিক যোগাযোগ মাধ্যমে দুই নায়কের ফ্যান ক্লাবের সদস্যরাও মাঝে মাঝে বিতর্কে জড়ান। বছরখানেক আগে দেবের ‘কিডন্যাপ’ ও জিতের ‘শেষ থেকে শুরু’ একসঙ্গে মুক্তি পেয়েছিল। আর তারপর দক্ষিণ কলকাতার এক হলে হাতাহাতিতে জড়িয়ে পড়েন দুই অভিনেতার ভক্তরা। 

এখন খবর পাওয়া যাচ্ছে যে, পরিচালক রাজ চক্রবর্তী এক ছাদের তলায় আনতে চলেছেন জিৎ আর দেবকে। একটি বড়সড় কমার্শিয়াল ছবির পরিকল্পনা করে ফেলেছেন। শোনা যাচ্ছে, দুই স্টারের সঙ্গে কিছু মিটিংও করে ফেলেছেন তিনি। যদিও এই নিয়ে আর কোনও তথ্য এখনও সামনে আসেনি। 

তবে নিঃসন্দেহে এই খবর উত্তেজিত করবে এই দুই অভিনেতার ভক্তদের। বলিউডে এখন হাত মিলিয়েছেন শাহরুখ-সলমন। ঝামেলা মিটিয়ে কাঁধে কাঁধ মিলিয়ে লড়ছেন তাঁরা। এই তো শাহরুখের পাঠান ছবিতে টাইগার হয়ে এন্ট্রি নিয়েছিলেন সলমন। আর তারপর ভাইজানের টাইগারের নতুন ছবিতে এসে সেই অবদান সুদে আসলে ফিরিয়ে দিয়েছিলেন কিং খানও। 

এর আগে একসঙ্গে কাজের ব্যাপারে জিজ্ঞেস করা হলে দেব জানিয়েছিলেন, ‘এটা সম্পূর্ণ নির্ভর করছে কে কী বিষয়ে প্রস্তাব আনবে। আমি আগেও জিৎদার কাছে গিয়েছি প্রস্তাব নিয়ে, কিন্তু কাজ করা হয়নি। আমি তো অনেক নায়কের সঙ্গেই কাজ করেছি মিঠুন দা, বুম্বাদা (প্রসেনজিৎ চট্টোপাধ্যায়)। জিৎদার সঙ্গে কাজ করার খুব ইচ্ছে আছে। কিন্তু একজন সুপারস্টারকে ছবিতে নেওয়ার অর্থ তাঁর চরিত্রকে জাস্টিফাই করতে হবে। যেমনটা প্রজাপতিতে মিঠুনদাকে করা হয়েছিল।’

অন্যদিকে ব্যুমেরায় মুক্তির আগে দেব-বান্ধবী রুক্মিণী মৈত্রকে পাশে নিয়ে জিতের জবাব ছিল, ‘আমার আর দেবের মধ্যে কিন্তু কোনও ঝামেলা নেই’। যদিও ২০১১ সালে ‘শত্রু’ ও ‘পাগলু’ দিয়ে দুজনে শুরু করেছিলেন বক্স অফিস দখলের লড়াই। যেন কে কার চেয়ে এগিয়ে তা প্রমাণের চেষ্টা। 

‘বস ২’ ভার্সেস ‘চ্যাম্প’, ‘বাদশা-দ্য ডন’ ভার্সেস ‘কেলোর কীর্তি’, ‘অভিমান’ ভার্সেস ‘জ়ুলফিকর’ দিয়ে বেশ টানটান পরিস্থিতি ছিল। মাঝে ২০১৭ সাল নাগাদ বেশ ঘটা করে ঘোষণা করে তারা ঘোষণা করেছিলেন, এবার থেকে পুজোতে আসবে দেবের ছবি, ইদের বাজার খোলা থাকবে জিতের জন্য। 

তারপর পুজোতে অসুর আসতেই অবস্থা হয় যেই কে সেই! যদিও বর্তমানে সোশ্যাল মিডিয়ায় একে-অপরের জন্য গলা ফাটায়। ছবির প্রিমিয়ারে থাকে, প্রশংসা করে। তাহলে কি শাহরুখ-সলমনের মতো দেব আর জিতের বন্ধুত্বটাও হয়ে গিয়েছে? আর তা রাজ চক্রবর্তীর হাত ধরেই পর্দায় আসবে? উত্তর সময় দেবে। 

এমআইকে/