পশ্চিমবঙ্গের আরজি কর হাসপাতালে এক নারী চিকিৎসককে ধর্ষণ করে খুন করা হয়েছে। বিষয়টি নিয়ে সামাজিক যোগযোগ মাধ্যমে প্রতিবাদের ঝড় উঠেছে। 

নারী চিকিৎসককে হত্যার ঘটনায় ক্ষোভে ফুঁসছে টলিউড তারকারা। ইতোমধ্যেই নেটমাধ্যমে প্রতিবাদে সরব হয়েছেন তারা। যে তালিকায় রয়েছেন স্বস্তিকা মুখোপাধ্যায়, সৃজিত মুখোপাধ্যায়, রূপাঞ্জনা মিত্ররা। 

নিজের ফেসবুকে এই ঘটনার প্রতিবাদ জানিয়ে অভিনেত্রী স্বস্তিকা লিখেছেন, ‘ভাষা নেই নিন্দার। এই দোষীদের অন্তত সাজা হোক। এবার আর মেয়েটার দোষ, সে ভুল ভাবে, ভুল সময়ে, ভুল জায়গায় ছিল বলে তার দিকে আঙুল তুলব না। একটা হাসপাতালেও মেয়েরা নিরাপদ নয়? যাব কোথায়?’

সৃজিত লিখেছেন, ‘আমার শহর কুণ্ঠিত বড়, ক্ষমা করো তুমি মেয়ে; পুরুষ বলেই গাইছি এ গান, শুধু মার্জনা চেয়ে...।’

অভিনেত্রী রূপাঞ্জনার ভাষায়, ‘আমরা আগেই হার মেনে নেই বলেই আমাদের লড়াই ছোট করে দেখা হয়! এখনই হার মানার সময় এসে গিয়েছে কী? বিচার চাই! মানে, এবার বিচার চাই। অপরাধীদের কঠিন শাস্তি চাই, যা নজির হয়ে থাকবে।’

নিহত তরুণী চেস্ট ডিপার্টমেন্টের পোস্ট গ্রাজুয়েটের দ্বিতীয় বর্ষের ছাত্রী। ময়নাতদন্তের প্রাথমিক রিপোর্টে উঠে এসেছে হাড়হিম করা তথ্য। তার শরীরের বিভিন্ন জায়গায় মিলেছে আঘাতের চিহ্ন। 

নাম গোপন রাখার শর্তে এক পুলিশ অফিসার বলেছেন, ‘এটা নিশ্চিতভাবে আত্মহত্যা নয়। প্রথমে তরুণীর উপর যৌন নির্যাতন চালানো হয়েছে। তারপর হত্যা করা হয়েছে।’

কলকাতা পুলিশের ভারপ্রাপ্ত জয়েন্ট কমিশনার (ক্রাইম) মুরলীধর শর্মার নেতৃত্বে একটি বিশেষ তদন্তকারী দল গঠন করা হয়েছে। ইতোমধ্যেই তদন্তে নেমেছে পুলিশ। 

ভারতীয় সংবাদমাধ্যমের প্রতিবেদনুসারে, টানা ৩৬ ঘণ্টা ডিউটির পর বৃহস্পতিবার রাত ২টা নাগাদ প্রথম বর্ষের ছাত্রীদের সঙ্গে ডিনার করেন ওই তরুণী। এরপর সেমিনার রুমে বিশ্রাম নিতে গিয়েছিলেন উত্তর চব্বিশ পরগনার বাসিন্দা ওই ট্রেনি চিকিৎসক। সেখান থেকেই পরদিন সকালে তার অর্ধনগ্ন, ক্ষতবিক্ষত দেহ উদ্ধার হয়। 

তরুণীর গলার হাড় ভেঙে যাওয়ায় অনুমান করা হচ্ছে, শ্বাসরোধ করে তাকে খুন করা হয়েছে। কার্পেটের উপর থেকে একাধিক চুল পাওয়া গেছে। নীল রঙের কার্পেটে মিলেছে ছোপ রক্তের দাগ। এই বীভৎস, নারকীয় ঘটনায় নিন্দায় সরব সর্বমহল। 

এনএইচ