অভিনেত্রী হিনা খান ক্যানসারে আক্রান্ত হয়েছেন। মারণ রোগে আক্রান্ত হলেও, আশাবাদী তিনি। সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট দিয়ে ভক্ত-অনুরাগীদের এক বার্তা দিয়েছেন। যেখানে এ অভিনেত্রী উল্লেখ করেছেন এ কঠিন সময়েও হাল ছাড়া যাবে না। শারীরিক ও মানসিক ভাবে নিজেকে সুস্থ রাখতে শরীরচর্চাও করছেন।

হিনা খানের পোস্ট করা একটি ভিডিওতে দেখা যায়, বৃষ্টির মধ্যেও ছাতা মাথায় শরীরচর্চা করতে জিমে পৌঁছে গিয়েছেন হিনা। কিছুদিন আগেই ক্যামেরার সামনে মাথার সমন্ত চুল কেটে ফেলেছিন হিনা। এদিন তাকে এক ধরনের বাহারি টুপি পরা অবস্থায় দেখা যায়।

হিনা তার পোস্টে শরীরচর্চা নিয়ে লেখেন, ‘সুস্থ জীবনযাপন বজায় রাখতে যে কোনও ধরনের শরীরচর্চা করা খুব জরুরি। বিশেষ করে, শারীরিক অসুস্থতার সময়ে এটা আরও জরুরি। নিয়মিত শরীরচর্চা করলে শারীরিক ভাবে নিজেকে যথেষ্ট শক্তিশালী মনে হয়। পাশাপাশি, মানসিক সুস্থতাও বজায় থাকে।’

কেমো নেওয়ার পরের যন্ত্রণার কথাও লিখেছেন হিনা। তার ভাষ্য, ‘কেমো নেওয়ার পরে স্নায়ু সংক্রান্ত যন্ত্রণার মধ্যে দিয়ে যাচ্ছি। হাঁটু ও পায়ের পাতা অবশ হয়ে থাকছে। শরীরচর্চার সময়ে আমার আমি পায়ে নিয়ন্ত্রণ রাখতে পারছি না। যার ফলে মাঝেমধ্যেই আমি পড়ে যাচ্ছি। কিন্তু, কী ভাবে উঠে দাঁড়াতে হয়, সেই দিকে আমি মনোযোগ দিচ্ছি।’

উল্লেখ্য, কিছু সিনেমায় কাজ করলেও ছোট পর্দার অভিনেত্রী হিসেবে সকলেই কাছে পরিচিত হিনা খান। ‘ইয়ে রিসতা ক্যায়া কহেলাতা হ্যায়’ সিরিয়ালে অভিনয়ের মাধ্যমেই দর্শকের কাছে জনপ্রিয়তা অর্জন করেছেন। 

এরপর কসৌটি জিন্দেগি কি, নাগিন ৫- এর মতো ধারাবাহিকে কাজ করেছেন। রিয়্যালিটি শো বিগ বস, ফিয়ার ফ্যাক্টর খতরো কে খিলাড়ি সিজন ৮ ও ১৩, ইন্ডিয়ান আইডলেও অংশ নিয়েছিলেন। স্পেশাল অ্যাপিয়ারেন্স বা অতিথি শিল্পী হিসাবে একাধিক ধারাবাহিকে দেখা গেছে হিনাকে। 

এমআইকে/