বলিউড অভিনেতা ইমরান খান।‘জানে তু ইয়া জানে না’ ছবিতে অভিনয় করার পর থেকে ‘সুইট হিরো’ তকমা পেয়েছিলেন তিনি। অল্প সময়ের ক্যারিয়ারে ভালোই পরিচিতি পেয়েছিলেন। সম্পর্কে আমির খানের ভাগনে। এরপর একটা সময় বলিউড থেকে নিজেকে আড়ালও করেন।

তবে ইমরান খানের অল্প সময়ে ক্যারিয়ারে ঘটেছে বহু ঘটনা। যা তিনি এখনও ভুলতে পারেননা। শ্যুটিংয়ে তার নাকি এমন একটি দৃশ্যের সম্মুখীন হয়েছিল যে সেটির জন্য মানসিকভাবে ভেঙে পড়েছিলেন ইমরান। এমনকী বাসায় এসে তাকে বমিও করতে হয়। ইমরান জানান, দৃশ্যটি ছিল যৌন হেনস্তা নিয়ে।

সেই ঘটনার বিবরণ জানিয়ে এক পডকাস্টে ইমরান বলেন, ‘কিডন্যাপ ছবিতে একটি দৃশ্য ছিল। সেটি মিনিশার সঙ্গে একটি রোম্যান্টিক গানের। সেই গানের পরেই একটি যৌন হেনস্থার দৃশ্য ছিল, যেখানে আমার চরিত্রটি মিনিশাকে গুহায় টেনে নিয়ে যাচ্ছে।’

ইমরান আরও বলেন, ‘এই দৃশ্যে শ্যুটিং করতে আমার সত্যিই খুব অসুবিধা হয়েছিল। পুরো একটা দিন লেগেছিল দৃশ্যের শ্যুটিং করতে। সন্ধ্যায় শ্যুটিং শেষ করে বাড়ি ফিরি। মানসিক ভাবে নিজেকে খুব বিধ্বস্ত লাগছিল। ঘুমাতে পারছিলাম না, বমি করেছিলাম। মাথা থেকে দৃশ্যটা দূর করতে পারছিলাম না। পরের দিন ছবির সেটে গিয়ে দেখলাম, মিনিশার হাতে দাগ পড়েছে ওই দৃশ্যের জন্য। গাঢ় বেগনি রঙে ভরে গিয়েছে ওর হাত। আমি ভাবলাম, এ আমি কী করেছি! ওর সঙ্গে কথা বলতে চেয়েছিলাম। তবে মিনিশা বিষয়টি নিয়ে খুব স্বাভাবিক ছিল।’

উল্লেখ্য, ২০০৮ সালে ‘জানে তু ইয়া জানে না’ সিনেমার মাধ্যমে তার বলিউডে অভিষেক হয় ইমরান খানের। এরপর বক্স অফিসে সফল একাধিক সিনেমা দর্শকদের উপহার দিয়েছেন তিনি। এরপর ২০১৫ সালের পর আর বড় পর্দায় দেখা যায়নি তাকে। মাঝে নানা ব্যক্তিগত ঝামেলায় নাম জড়িয়েছে ইমরানের।

ডিএ