বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা গণ-আন্দোলনের চাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগ করেছেন। খবরটি প্রকাশ্যে আসতেই মুহূর্তের মধ্যে শুরু হয় গণ-উল্লাস; সৃষ্টি হয় এক নতুন ইতিহাসের।

এদিকে দেশে চলমান আন্দোলন ও ছাত্রদের দাবি নিয়ে শুরু থেকেই সরব ছিলেন অভিনেত্রী নুসরাত ইমরোজ তিশা। সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রতিনিয়ত বিভিন্ন পোস্টে শিক্ষার্থীদের পাশে দাঁড়িয়ে সংহতি জানিয়েছেন তিনি।  

এবার এক পোস্টে নুসরাত ইমরোজ তিশা আইন শৃঙ্খলা পরিস্থিতির দ্রুত উন্নয়নের জন্য আহ্বান জানিয়েছেন। পোস্টে তিনি বলেন, ‘আইনশৃঙ্খলা পরিস্থিতির দ্রুত উন্নয়ন করুন এবং দেশকে স্বাভাবিক অবস্থায় ফিরিয়ে আনুন।’

কমেন্ট বক্সে তিশার সঙ্গে ভক্ত-অনুরাগীরা একাত্মতা পোষণ করেছেন। মিলন নামে একজন লিখেছেন, ‘বাংলাদেশের পুলিশের পোশাক যেন পরিবর্তন করা হয়, পুলিশের এই পোশাকে দেশের অনেক মেধাবী ছাত্রের রক্তের দাগ লেগে আছে, এই পোশাককে দেশের অধিকাংশ মানুষ ঘৃণার চোখে দেখে।’

সাইফুল ইসলাম নামে আরেকজনের ভাষ্য, ‘স্বাধীন দেশ স্বাভাবিক হতে একটু সময় লাগবে, তবে আস্তে আস্তে পরিবর্তন হচ্ছে।’

উল্লেখ্য, ১৯৯৮ সালে সাত প্রহরের কাব্য নাটক দিয়ে তিশার টেলিভিশন পর্দায় অভিষেক হয়। নাটকটি রচনা করেন অনন্ত হীরা এবং পরিচালনা করেন আহসান হাবীব।

২০১৪ সালে তিনি দীর্ঘ ৬ বছর পর টেলিভিশন বিজ্ঞাপনে কাজ করেন। তাকে স্কয়ারের একটি পণ্যের বিজ্ঞাপনে সঙ্গীতশিল্পী তাহসানের বিপরীতে দেখা যায়। ২০১৬ সালে তার অভিনীত দুটি মূলধারার বাণিজ্যিক চলচ্চিত্র মুক্তি পায়। ২০১০ সালের মোস্তফা সরয়ার ফারুকীর সাথে বিবাহবন্ধনে আবদ্ধ হন তিশা। এ তারকা দম্পতির ইলহাম নুসরাত ফারুকী নামে একটি কন্যা সন্তান রয়েছে।

এমআইকে/