বৈষম্যবিরোধী ছাত্র আন্দোলনকে কেন্দ্র করে গড়ে ওঠা গণ-আন্দোলনের চাপে প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করে দেশত্যাগ করেছেন। খবরটি প্রকাশ্যে আসতেই মুহূর্তের মধ্যে শুরু হয় গণ-উল্লাস; সৃষ্টি হয় এক নতুন ইতিহাসের।

এ সময় বিজয় উল্লাস করতে দলে দলে নেমে আসে দেশের সকল পেশার সাধারণ মানুষ। তারই ধারাবাহিকতায় সামাজিক যোগাযোগ মাধ্যমে এক স্ট্যাটাস দিয়েছেন অভিনেত্রী বুবলী।

স্ট্যাটাসে অভিনেত্রী লিখেছেন, স্বাধীনতা অর্জনের চেয়ে স্বাধীনতা রক্ষা করা কঠিন। আমাদের এই সুন্দর বাংলাদেশ কে আরও সুন্দর ভাবে গড়তে প্রকৃত দেশ প্রেমিক দের যেমন সহযোগিতা করতে হবে তেমনি দেশের সচেতন নাগরিক হিসেবে সবাইকে দেশ ও দেশের মানুষ কে সর্বোচ্চ সহায়তা করতে হবে ।

তিনি আরও লিখেছেন, প্রত্যেক কে বিনীতভাবে অনুরোধ করছি আনন্দ উদযাপন করুণ, বিজয় উৎসব করুণ কিন্তু দেশের সম্পদ নষ্ট করা, লুটপাট করা, ভাঙচুর করা, বিশৃঙ্খলা সৃষ্টি করা, নিরীহ মানুষ হতাহতের ঘটনা থেকে বিরত থাকুন।

ক্যাপশনের শেষে অভিনেত্রীর ভাষ্য, একটি সঠিক দিক নির্দেশনার মাধ্যমে আমরা সবাই চলতে চাই কারণ বাংলাদেশের মানুষ সর্বোপরি শান্তি চায়। এই বীর জেনারেশন সঠিক ভাবেই দেশ কে নির্দেশনা দিবে ইনশাআল্লাহ।

এদিকে চাঁদপুর সদর উপজেলার লক্ষ্মীপুর মডেল ইউনিয়ন পরিষদের আলোচিত ‘বালুখেকো’ খ্যাত চেয়ারম্যান সেলিম খান ও তার ছেলে নায়ক শান্ত খান গণপিটুনিতে নিহত হয়েছেন। শেখ হাসিনা পদত্যাগ করার পর নিজ এলাকা থেকে পালিয়ে যাওয়ার সময় বালিয়া ইউনিয়নের ফরক্কাবাদ বাজারে এসে জনগণের তোপের মুখে পড়েন তারা। 

এরপর সেখানে নিজের পিস্তল থেকে গুলি করে উদ্ধার হয়ে আসতে পারলেও পার্শ্ববর্তী বাগাড়া বাজারে এসে জনতার মুখোমুখি হয়। তারপর সেখানে জনগণের পিটুনিতে নিহত হোন সেলিম খান ও তার ছেলে শান্ত খান।

এমআইকে/