ছাত্রদের অসহযোগ আন্দোলন ঘিরে প্রধানমন্ত্রী পদ থেকে সরে দেশ ছেড়েছেন শেখ হাসিনা। খবরটি প্রকাশ্যে আসতেই মুহূর্তের মধ্যে শুরু হয় গণ-উল্লাস; সৃষ্টি হয় এক নতুন ইতিহাসের।

এ সময় বিজয় উল্লাস করতে দলে দলে নেমে আসে দেশের সকল পেশার সাধারণ মানুষ। তারই ধারাবাহিকতায় আর ঘরে বসে থাকতে পারেননি দেশের তারকারাও। যে যার মত রাস্তায় নেমে কিংবা দলবেঁধে; উল্লাস করেছেন তারা।

সোমবার বিকেলে সামাজিক মাধ্যমে কিছু ছবি প্রকাশ নাট্য নির্মাতা ও পরিচালক রেদওয়ান রনি। তার ফেসবুক পোস্টে প্রকাশ করা সেসব ছবিগুলো দেখে জানা গেল এদিন বিজয় উল্লাস করতে রাস্তায় নেমেছিলেন কোন কোন তারকারা। ছবিগুলো দেখে নেওয়া যাক।

শেখ হাসিনা দেশ ছাড়ার খুশিতে দু হাতে 'ইয়ো' সাইন দেখিয়ে উল্লাস প্রকাশ করছেন রেদওয়ান রনি। এ সময় সঙ্গে ছিলেন নাটক জগতের সাঙ্গো-পাঙ্গোরাও। কারা উপস্থিত ছিলেন, পরের ছবিগুলোতে দেখুন।

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল মেহজাবীন চৌধুরী! শেখ হাসিনা দেশ ছাড়ায় তিনিও বেজায় খুশি হয়ত; যদিও কোথাও কথাটি স্পষ্ট করেননি তিনি। রেদোয়ান রনির সঙ্গে শামিল হলেন তিনিও, 'দেখালেন লাভ সাইন'। মুখে বিজয়ের হাসি, করছেন উল্লাস। হয়তোবা, তার দেখান লাভ সাইনটি ছিল ছাত্র-জনতাকে শুভেচ্ছা প্রকাশ।

বিজয় উল্লাস করতে এদিন ঘর থেকে বের হয়েছিলেন নির্মাতা আদনান আল রাজিব। বাকিদের মত তিনিও খুশি। দেখিয়েছেন 'ভি সাইন'। উল্লেখ্য, নির্মাতা আদনান আল রাজিব মেহজাবীনের স্বামী।

এদিকে বাকি অন্য শিল্পীরাও এই বিজয় নিয়ে উল্লাস করেছেন এদিন।  ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী ও মডেল সাবিলা নূর সামাজিক মাধ্যমে তারুণ্যের অবদান উল্লেখ করে বিজয় উল্লাসে মেতে ওঠেন। তিনি লেখেন, 'এই স্বাধীনতা তোমাদের। পুরোটাই তোমাদের। জেমস অফ জেন-জি এর লড়াকুরাই এই গল্পের রূপকার। একেই বলে তরুণ্যের জয়।' এছাড়াও ওপর এক ফেসবুক পোস্টে সংখ্যালঘু সম্প্রদায়ের নিরাপত্তা নিশ্চিত চেয়েও অনুরোধ করেন অভিনেত্রী।

ডিএ