বৈষম্যবিরোধী শিক্ষার্থীদের আন্দোলনে শোবিজ অঙ্গনের তারকারা বিভিন্নভাবে নিজেদের অবস্থান তুলে ধরছেন। কেউ শিক্ষার্থীদের দাবির পক্ষে আওয়াজ তুলছেন, কেউ আবার চলমান আন্দোলনের পেছনে অসৎ কোনো উদ্দেশ্য খুঁজে পাচ্ছেন। 

এমন অবস্থায় শুরু থেকেই আন্দোলনে শিক্ষার্থীদের পক্ষে সরব ছিলেন দেশের জনপ্রিয় অভিনেত্রী জাকিয়া বারী মম। কিন্তু ‘Actors Equity Bangladesh’ নামের শিল্পীদের একটি সংগঠনের নীরব ভূমিকার কারণে কষ্ট পেয়েছেন তিনি। যে কারণে সেই সংগঠন থেকে স্বেচ্ছায় অব্যাহতি নিয়েছেন অভিনেত্রী। 

জাকিয়া বারী মম বর্তমান এই সংগঠনের কার্যনির্বাহী সদস্য। রোববার রাতে ফেসবুকে এক বিবৃতিতে কমিটি থেকে অব্যাহতি নেওয়ার বিষয়টি জানান। 

বিবৃতিতে মম লেখেন, ইক্যুইটি মানে ন্যায়, ন্যায়বিচার। ন্যায়ের কথা বলে চলমান পরিস্থিতিতে ন্যায়ের সঙ্গে প্রকাশ্যে আপোষ মেনে নেয়া ব্যক্তিগতভাবে আমার পক্ষে সম্ভব হচ্ছে না। কারণ শিল্পী হিসেবে আমি আমার দায়বদ্ধতার জায়গায় দায়বদ্ধ। সেই দায়বদ্ধতা থেকে আমি ‘Actors Equity Bangladesh’ থেকে অব্যাহতি গ্রহণ করলাম।

অভিনেত্রী আরও লিখেন, অভিনেতা-অভিনেত্রীদের প্রাণের এই সংগঠন দেশ তথা জাতীয় বিষয়ে লোক দেখানো অভিনয় না করে বিবেক এবং চেতনা বোধ জাগ্রত করে মাথা সমুন্নত রেখে এগিয়ে যাক সেই আশাবাদ ব্যক্ত করছি। 

এনএইচ