ভারতের জনপ্রিয় সংগীতশিল্পী অরিজিৎ সিং। তার কণ্ঠের জাদুতে মজে গানের দুনিয়া। হিন্দি কিংবা বাংলা, উভয় ভাষাতে গান গেয়ে ভক্ত ও সমালোচকদের মাঝে অবিস্মরণীয় সাফল্য অর্জন করেছেন। 

পশ্চিমবঙ্গের এক সাধারণ পরিবার থেকে উঠে এসে জয় করেছেন বলিউড। অরিজিতের সংগীত জীবনের গল্পটা মোটেও সহজ ছিল না। অনেক বাধা-বিপত্তি, ব্যর্থতার মোকাবিলা করে আসতে হয়েছে।

এদিকে সিনেমার গান গাওয়ার পাশাপাশি চলে দেশে-বিদেশে কনসার্ট। পুরো অগস্ট মাস জুড়ে ব্রিটেনের বিভিন্ন জায়গায় অনুষ্ঠান করার কথা ছিল কিন্তু, সেই হঠাৎ অসুস্থ হওয়ার কারণে সব অনুষ্ঠান  বাতিল করেছেন।  পাশাপাশি শো করতে না পারার কারণে ভক্ত-অনুরাগীদের কাছে ক্ষমা চাইলেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট করে অরিজিৎ লিখেছেন, ‘সবাইকে অত্যন্ত দুঃখের সঙ্গে জানাচ্ছি, শারীরিক অসুস্থতার কারণে আগস্টের সমস্ত শো পিছিয়ে দিতে হচ্ছে। আমি জানি, আপনারা সবাই এই শো-গুলির জন্য অপেক্ষারত ছিলেন। কিন্তু, আমি ক্ষমা চাইছি এর জন্য।’

তিনি আরও লিখেছেন, আপনাদের ভালবাসা এবং সমর্থনই আমার একমাত্র শক্তি। এই থমকে যাওয়া থেকে নতুন এক প্রতিজ্ঞা নিচ্ছি, এর পর আমাদের সাক্ষাৎ স্মরণীয় হবে। পরিস্থিতি বোঝার জন্য ধন্যবাদ। আপনাদের সঙ্গে আবার দারুণ সব স্মরণীয় মুহূর্ত তৈরি করার জন্য আমি উদ্‌গ্রীব।’ যদিও তার অসুস্থতা ঠিক কী, তা প্রকাশ করেননি গায়ক।

অরিজিতের শোগুলি হওয়ার কথা ছিল লন্ডন, বার্মিংহাম, ম্যানচেস্টার ইত্যাদি জায়গায়। অগস্ট মাসের পরিবর্তে এ বার শো-গুলি হবে সেপ্টেম্বরের ১৫ থেকে ২২ তারিখের মধ্যে। 

এমআইকে/