রণবীর কাপুরকে বলা হয় তার প্রজন্মের সম্ভবত সব থেকে শক্তিশালী অভিনেতা। দীর্ঘ ১৭ বছরের বলিউড ক্যারিয়ারে বিভিন্ন ছবিতে অভিনয় করে ভক্ত-অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছেন। দর্শক-সমালোচকদের ব্যাপক ভালোবাসা ও প্রশংসা কুড়িয়েছেন তিনি। 

ব্যক্তিজীবনে তিনি বিয়ে করেছেন অভিনেত্রী আলিয়া ভাটকে। ভারতীয় এক প্রতিবেদনে জানা যায় বিয়ের আগে যেভাবে ১২ বছরের ছোট আলিয়ার সঙ্গে ফ্লার্ট করতেন রণবীর। আলিয়ার বয়স যখন ৯ বছর সে সময় একটি ফটোশুট করতে গিয়েছিলেন।

সেই সময় পরিচালক সঞ্জয় লীলা ভনসালী ‘বালিকা বধূ’ তৈরি করার কথা ভাবছিলেন। বালিকা বধূ হিসেবে তার প্রাথমিকভাবে পছন্দ ছিল আলিয়া ভাটকেই। সেই ছবির ফটোশুটে আলিয়ার সঙ্গে প্রথম দেখা হয় রণবীর কাপুরের। রণবীরকে দেখে ৯ বছরের আলিয়ার মনে হয়েছিল, তাদের মধ্যে কোনও না কোনও কানেকশন নিশ্চয়ই আছে।

রণবীর তখন নিজের অভিনয় ক্যারিয়ার গড়ার দিকে মন দিয়েছিলেন। এ সময় একদিন হঠাৎ ছবির শুটিং-এর ফাঁকে আলিয়া খোলা গলায় গান করছিলেন। তখন আলিয়ার মনে রণবীরের জন্য মুগ্ধতা ছাড়া কিছুই নেই। ক্রাশ বললেও চলে। আর রণবীরও তখন আলিয়াকে বাচ্চা মেয়েই মনে করেন। তার জীবন জুড়ে তখন শুধু দীপিকা পাড়ুকোন।

যখন পরিচালক অয়ন মুখোপাধ্যায়ের সঙ্গে ‘ব্রহ্মাস্ত্র’ ছবি নিয়ে রণবীরের দীর্ঘ আলোচনা চলছিল। এমন পরিস্থিতিতে আলিয়া ভাটকে কাস্ট করা হল নায়িকার চরিত্রে। সেই প্রথম আলিয়ার সঙ্গে অন্য সুর বাজে রণবীরের হৃদয়ে। একটি টকশোতে এসে রণবীর নিজেই বলেছিলেন, ‘আমিই প্রথম আলিয়ার সঙ্গে ফ্লার্ট করেছিলাম।’

এই কথা শুনে লজ্জায় লাল হয়ে গিয়েছিলেন আলিয়া। অনেকদিন ধরে ‘ব্রহ্মাস্ত্র’ ছবির শুটিং এবং পোস্ট প্রোডাকশনের কাজ চলেছে। ছবি মুক্তির আগেই এ তারকা দম্পতি বিয়ে করেন। 

একবছরের মাথায় তাদের কোল আলো করে জন্ম নেয় ফুটফুটে কন্যা রাহা। রণবীরের জীবন পরিপূর্ণ করেছে সেই ৯ বছরের ‘বালিকা বধূ’ই, যার প্রথম দর্শনেই মনে হয়েছিল, কিছু তো কানেকশন আছেই।

এমআইকে/