কিংবদন্তী অভিনেতা অমিতাভ বচ্চন। ১৯৭০-এর প্রথম দিকে তিনি বলিউড চলচ্চিত্র জগতে ‘রাগী যুবক’ হিসেবে জনপ্রিয়তা লাভ করেন এবং সময়ের সঙ্গে সঙ্গে ভারতীয় চলচ্চিত্রের ইতিহাসে সবচেয়ে গুরুত্বপূর্ণ ব্যক্তি হয়ে ওঠেন।

বচ্চন পরিবার মানেই এখন অভিষেক-ঐশ্বরিয়ার ‘বিবাহ-বিচ্ছেদের গুঞ্জন’-এর খবর। এরমধ্যেই হঠাৎ সামাজিক যোগাযোগ মাধ্যমে এসে ক্ষমা চাইলেন অমিতাভ বচ্চন। সম্প্রতি ইনস্টাগ্রামে একটি ভিডিও পোস্ট করেছিলেন তিনি। 

ক্যামেরার সামনে ছুটছেন ভেবেছিলেন ১৯৯১ সালের অগ্নিপথের ক্লিপ ঠিক সেভাবেই ক্যাপশন লিখেছিলেন। ভিডিও দেখে ভক্ত-অনুরাগীরা অবাক হয়েছিলেন। তবে ভিডিও ক্লিপটি অগ্নিপথের ছিল না, অমিতাভ অভিনীত ‘আকাইলা’ সিনেমার ভিডিও ছিল।

অনেকেই এ ভিডিওর বিষয়ে কমেন্ট করে জানানোর পরে ইনস্টাগ্রামে পোস্ট করে ক্ষমা চেয়েছেন এ কিংবদন্তী অভিনেতা। পোস্ট করে ক্যাপশনে লিখেছেন, ‘ক্ষমা চাইছি, ছবিটা অগ্নিপথের ভেবে ভুল করে দিয়েছিলাম , ওটা ‘আকাইলা’-এর ক্লিপ। শুভাকাঙ্ক্ষীদের ধন্যবাদ।’

বর্তমানে বক্সঅফিস কাঁপাচ্ছে ‘কল্কি ২৯৮৯ এডি’। দর্শকদের মুখে মুখে শুধু অমিতাভের অভিনয়ের প্রশংসা। সিনেমা সমালোচকরা বলছেন, ৮১ বছর বয়সেও তার স্ক্রিন প্রেজেন্স চমকে দেওয়ার মতো। কল্কির এই সাফল্য উপভোগ করছেন অমিতাভ।

কয়েকদিন আগে ইনস্টাগ্রাম হ্যান্ডেলে একটি ছবিও শেয়ার করেছিলেন। বড় হাতের মতো কাঠামোর সামনে তার নিয়ে দাঁড়িয়ে রয়েছেন তিনি। চারদিকে আলো ঝুলছে। ক্যাপশনে লিখেছিলেন, ‘আরে…কল্কির কাজ চলছে। খুব ঘুরছি।’

উল্লেখ্য, ‘কৌন বানেগা ক্রোরপতি’-এর শুটিং শুরু করেছেন অমিতাভ। গত সপ্তাহে শো-এর সেট থেকে তার ছবিও এক্স হ্যান্ডেলে শেয়ার করেছিলেন অভিনেতা। সাদা কালো ছবি। দু’হাত দু’দিকে ছড়িয়ে দর্শকদের স্বাগত জানাচ্ছেন তিনি। ক্যাপশনে লিখেছিলেন, ‘T 5082 – KBC-এর ১৬ তম সিজন নিয়ে ফিরছি।’ এই নিয়ে অমিতাভ অনুরাগীদের মধ্যে চাঞ্চল্য তুঙ্গে। 

এমআইকে/