রণবীর কাপুরকে বলা হয় তার প্রজন্মের সম্ভবত সব থেকে শক্তিশালী অভিনেতা। দীর্ঘ ১৭ বছরের বলিউড ক্যারিয়ারে বিভিন্ন ছবিতে অভিনয় করে ভক্ত-অনুরাগীদের মনে জায়গা করে নিয়েছেন। দর্শক-সমালোচকদের ব্যাপক ভালোবাসা ও প্রশংসা কুড়িয়েছেন তিনি। 

সম্প্রতি এক সাক্ষাৎকারে রণবীর জানালেন, বলিপাড়ায় তার সমসাময়িক অভিনেতাদের মধ্যে রণবীর সিং, ভিকি কৌশল এবং কার্তিক আরিয়ানকে‌ প্রতিদ্বন্দ্বী মানেন তিনি। তবে শুধুই পাকা অভিনেতা হলে যে চলে না, সেকথাও স্পষ্ট করে জানান রণবীর। 

আরও জানান, একজন অভিনেতার কাছে যদি ঠিক সময় একেবারে তার উপযুক্ত কোনও চরিত্রে অভিনয়ের সুযোগ আসে তাহলে সমস্ত হিসাব নিমিষে বদলে যায়। এরপর কার্তিক আরিয়ানের পর্দার উপস্থিতির যে জৌলুস, সে প্রসঙ্গ তুলে ‘চন্দু চ্যাম্পিয়ন’-এর প্রশংসা করেন এ অভিনেতা।

ভিকি কৌশলের সঙ্গে ‘সঞ্জু’, ‘বোম্বে ভেলভেট’-এর মতো একাধিক ছবিতে অভিনয় করেছেন রণবীর‌। পর্দায় তাদের জুটির রসায়নের যথেষ্ট প্রশংসিত হয়েছে সমালোচক মহলে। আবার গত বছর ভিকির সঙ্গে বক্স অফিসের লড়াইয়েও নাম লিখিয়েছিলেন ঋষি-পুত্র। রণবীরের ‘অ্যানিম্যাল’-এর সঙ্গে একই দিনে বড়পর্দায় মুক্তি পেয়েছিল ভিকির ‘স্যাম বাহাদুর’। 

এদিকে রণবীরের সিংয়ের সঙ্গে এখনও কোনও ছবিতে হাজির না হলেও বছর কয়েক আগে ছোটপর্দায় করণ জোহরের জনপ্রিয় টক শো ‘কফি উইথ করণ’-এ একসঙ্গে হাজির হয়েছিলেন তিনি।

প্রসঙ্গত, এই মুহূর্তে দু‘টি ছবির কাজ নিয়ে ব্যস্ত রয়েছেন রণবীর। নীতীশ তিওয়ারির পরিচালনায় ‘রামায়ণ’ ছবিতে রাম চন্দ্রের ভূমিকায় দেখা যাবে তাকে। সেই ছবিতে রণবীর ছাড়াও দেখা যাবে সাঁই পল্লবী, যশ, সানি দেওল,‌ রকুল প্রীত সিং এবং লারা দত্তের মতো অভিনেতা-অভিনেত্রীদের। এই ছবি ছাড়াও রণবীরের হাতে রয়েছে সঞ্জয় লীলা বনশালির আগামী ছবি ‘লাভ অ্যান্ড ওয়ার’। সেই ছবিতে রণবীরের সঙ্গে রয়েছেন আলিয়া ভাট এবং ভিকি কৌশল।

এমআইকে/