কোটা সংস্কার আন্দোলন নিয়ে যখন উত্তাল সারাদেশ তখন শিক্ষার্থীদের এই আন্দোলন নিয়ে বিতর্কিত স্ট্যাটাস দিলেন ঢাকাই সিনেমার চিত্রনায়িকা শিরিন শিলা। বৃহস্পতিবার দুপুরে নিজের ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে এই নায়িকা লিখেছেন, ‘কিসের এতো আন্দোলন ভাই, সুখে থাকতে ভূতে কিলায়।’

শিলার এমন স্ট্যাটাসে রীতিমতো হতবাক হয়েছেন নেটিজেনরা। মাহফুজুর রহমান নামে একজন প্রশ্ন ছুঁড়ে নায়িকাকে জিজ্ঞেস করেন, মাথা ঠিক আছে?

জবাবে এই অভিনেত্রী বলেন, ‘আন্দোলন করে নিজের জীবন হারানোর কোনো মানে হয় না। সবার একটা সুন্দর ভবিষ্যৎ আছে। নিজের পরিবারের কথা ভাবা উচিত।’

এরপরই কমেন্টবক্সে নায়িকার স্ট্যাটাসের কড়া প্রতিবাদ জানান নেটিজেনরা। বাধ্য হয়ে পোস্টের কমেন্ট সেকশন বন্ধ করে দেন শিরিন শিলা। তবুও থামানো যায়নি ভক্তদের আক্রমণ। 

বিভিন্ন গ্রুপে ছড়িয়ে পড়েছে শিরিন শিলার এই স্ট্যাটাস। যেখানে একজন নায়িকার এমন মন্তব্যের কড়া সমালোচনা করেছেন শিক্ষার্থীরা ও আন্দোলনকারীরা। তাকে ক্ষমা চাইতেও বলেছেন অনেকে। 

প্রসঙ্গত, সিনেমায় না থাকলেও ব্যক্তিজীবনের বিভিন্ন বিতর্কিত কর্মকাণ্ডের জন্য বরাবরই আলোচিত শিরিন শিলা। গত বছর এক প্রতিবন্ধী ছেলে জড়িয়ে চুমু দিতে চাওয়ার ভিডিও ভাইরাল করে আলোচনায় আসেন তিনি। এছাড়াও আরও বিভিন্ন বিতর্কিত বিষয়ে বারবার সংবাদের শিরোনাম হয়েছেন। 

নায়িকা হিসেবে পরিচিতি থাকলেও ক্যারিয়ারে তেমন কোনো উল্লেখযোগ্য সিনেমায় কাজ করেননি শিরিন শিলা। সম্প্রতি মুক্তি পেয়েছে তার ‘ঘর ভাঙা সংসার’ সিনেমা। এতে শিলার বিপরীতে অভিনয় করেছেন মনোয়ার হোসেন ডিপজল। এছাড়াও বিভিন্ন চরিত্রে অভিনয় করেছেন আঁচল আঁখি, বড়দা মিঠু, মধুয়া মধু, কিশোর, মিশা সওদাগরসহ আরও অনেকে।

এনএইচ/এমআইকে/