কোটা সংস্কার আন্দোলন নিয়ে উত্তাল দেশ। ঢাকাসহ সারাদেশের বিভিন্ন জেলায় সংঘর্ষের ঘটনা ঘটেছে। এতে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলার প্রতিবাদে সরব হয়েছেন শোবিজ অঙ্গনের বিভিন্ন তারকারা। ইউটিউবার, ইনফ্লুয়েন্সার, কন্টেন্ট ক্রিয়েটররাও চুপ নেই।

এর আগে মঙ্গলবার প্রকাশ্যে পুলিশের হাতে গুলিবিদ্ধ হয়ে আবু সাঈদ নামে বেগম রোকেয়া বিশ্ববিদ্যালয়ের (বেরোবি) এক শিক্ষার্থী নিহত হয়েছেন। সেই আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়ালেন বর্তমান সময়ের জনপ্রিয় সোশ্যাল ইনফ্লুয়েনসার ও গায়ক তাসরিফ খান।

বুধবার সামাজিক মাধ্যমে একাধিক পোস্টে আবু সাঈদের পরিবারের পাশে দাঁড়ানোর কথা তোলেন তাসরিফ। জানান, নিহত আবু সাঈদের মায়ের সঙ্গে কথা হয়েছে তার। এ সময় নিজের সামর্থ্য অনুযায়ী সাহায্য পাঠিয়েছেন বলে দাবি করেন তিনি।

তাসরিফের কথায়, ‘কিছুক্ষণ আগে আবু সাঈদ ভাইয়ের আম্মার সঙ্গে কথা হয়েছে। একেতো ছেলে হারিয়েছেন আরেকদিকে বিভিন্ন ইন্টারভিউ দিতে দিতে উনি একেবারে ক্লান্ত! আমাদের এক ছোটবোন তাদের বাসায় গিয়েছিল। তার মাধ্যমে আমি আমার সামর্থ্য অনুযায়ী ভালোবাসা পাঠিয়ে এই পরিবারের পাশে থাকার চেষ্টা করেছি।’

পোস্টে আবু সাঈদের মত নিহত হওয়া অন্যান্য শিক্ষার্থীদের পাশে দাঁড়াতে অনুরাগীদের আহ্বান জানান তাসরিফ। 

তাসরিফ লেখেন, ‘আপনাদের উদ্দেশ্যে বলবো আবু সাঈদ ভাই একা নন। আরও অনেক মায়ের কোল খালি হয়েছে। সবাই এক জায়গায় জড়ো না হয়ে সম্ভব হলে আপনারা তাদের পাশেও দাঁড়িয়েন। যখন যেখানে সুযোগ হবে আমি সেখানেই ছুটে গিয়ে চেষ্টা করবো নিজের মতো করে কিছু একটা করে দেবার। আর কোন মায়ের কোল খালি না হোক।’

ইতোমধ্যে কোটা সংস্কার চেয়ে আন্দোলনরতদের সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে ঢাকাই চলচ্চিত্রের শীর্ষ নায়ক শাকিব খান ও অভিনেতা চঞ্চল চৌধুরী। এছাড়াও তালিকায় আছেন বুবলি, অপু বিশ্বাস, পরীমণি, পূজা চেরি, মোস্তফা সরওয়ার ফারুকী, জিয়াউল হক অপূর্ব, নিলয় আলমগীর, সাবিলা নূর, সাদিয়া আয়মান, সুমন আনোয়ার, আশফাক নিপুণ, রুকাইয়া জাহান চমক, আরএসফাহিম চৌধুরী, ইফতেখার রাফসান ও সালমান মুক্তাদিরসহ অনেকে।

ডিএ