কোটা সংস্কার আন্দোলনে সাধারণ শিক্ষার্থীদের ওপর হামলা চালিয়েছে ছাত্রলীগ। এতে নিন্দার ঝড় বইছে সামাজিক মাধ্যমে। হামলাকারীদের শাস্তিসহ শিক্ষার্থীদের নিরাপত্তার দাবি জানিয়েছেন বিভিন্ন শ্রেণিপেশার মানুষ।

সোমবার থেকে ঢাকা বিশ্ববিদ্যালয়ে কোটা আন্দোলনকারী শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতাকর্মীদের মধ্যে দফায় দফায় সংঘর্ষ চলে। এ ঘটনায় শতাধিক শিক্ষার্থী আহত ও গুলিবিদ্ধ হয়েছেন। যার ছবি-ভিডিওতে মুহূর্তের মধ্যেই ঝড় তোলে ইন্টারনেট দুনিয়ায়।

শিক্ষার্থীদের আন্দোলন নিয়ে যখন সারাদেশ উত্তাল, তখন তাদের দাবির সঙ্গে একাত্মতা প্রকাশ করেছে শোবিজ তারকারা। তাদের মধ্যে রয়েছেন চিত্রনায়িকা শবনম বুবলি, পরীমণি, ছোট পর্দার অভিনেতা নিলয় আলমগীর, অভিনেত্রী সাদিয়া আয়মান, ইউটিউবার ও ইনফ্লুয়েন্সার সালমান মুক্তাদির, অভিনেত্রী রুকাইয়া জাহান চমক, ও কনটেন্ট ক্রিয়েটর আরএসফাহিম চৌধুরীসহ আরও অনেকে।

এবার এ ব্যাপারে কথা বললেন তরুণ প্রজন্মের জনপ্রিয় কনটেন্ট ক্রিয়েটর ও ফুড ভ্লগার ইফতেখার রাফসান ওরফে ‘রাফসান দা ছোট ভাই’। সামাজিক মাধ্যমে তিনি লিখেছেন, ‘ক্যাম্পাসকে শিক্ষার্থীদের জন্য নিরাপদ জায়গা হিসেবে মনে করা হয়। অথচ এটাকে এখন যুদ্ধক্ষেত্রে পরিণত করা হয়েছে। এটি মেনে নেওয়ার মত নয়।’

রাফসান আরও লেখেন, ‘এসব এখনই বন্ধ করা উচিত। আমাদের মনে রাখতে হবে, সবার আগে আমরা মানুষ। আল্লাহ সবাইকে রক্ষা করুন।’

রাফসানের এই পোস্ট নেটিজেনদের নজর কাড়ে। সেখানে সাধারণ শিক্ষার্থীদের পক্ষে কথা বলায় নেটিজেনরদের অধিকাংশই রাফসানের প্রশংসা করে।

ডিএ