ঢাকাই চিত্রনায়িকা সাদিকা পারভিন পপি। ক্যারিয়ারে অর্জন করে নিয়েছেন একাধিক জাতীয় চলচ্চিত্র পুরস্কার। কিন্তু সিনেমা জগত থেকে বেশ কয়েকবছর নিজেকে আড়াল করে রেখেছেন তিনি। চলচ্চিত্রের সঙ্গে তার যোগাযোগও নেই অভিনেত্রীর। তাকে নিয়ে নির্মাণ করার কথা ছিল, এমন ছবিগুলোও আটকে রয়েছে।

এরই মাঝে পপি ভক্তদের জন্য সুখবর আনলেন নির্মাতা সাদেক আলী। তার পরিচালিত ‘ডাইরেক্ট অ্যাকশন’ নামে একটি সিনেমা সম্প্রতি সেন্সর বোর্ড থেকে ছাড়পত্র পেয়েছে। কিন্তু সিনেমাটি বেশ কয়েকবার মুক্তি পেয়ে পেয়েও পায়নি। অবশেষে চলতে বছর আগস্টের শেষ সপ্তাহেই মুক্তি পাচ্ছে ছবিটি।

সম্প্রতি গণমাধ্যমকে নির্মাতা জানান, আগামী ২৩ আগস্ট সিনেমাটি প্রেক্ষাগৃহে মুক্তি পাবে। এই ছবির মাধ্যমে দীর্ঘদিন পর পর্দায় ফিরছেন পপি। এতে পপির সহশিল্পী হিসেবে থাকছেন জনপ্রিয় চিত্রনায়ক আমিন খান। বলেন, ‘এদিন ঝড়, বৃষ্টি কিংবা তুফান যা কিছুই হোক না কেন-এবার আর পেছাব না। ‘ডাইরেক্ট অ্যাকশন’ মুক্তি পাবেই।’

এ বিষয়ে পপির সঙ্গে যোগাযোগ হয়েছে কী না, এ প্রসঙ্গে সাদেক আলী বলেন, এই সিনেমাটির শ্যুটিংয়ের সময়েই পপি সিনেমা থেকে বিরতি নিয়ে নেবেন বলে জানিয়েছিলেন। বলেছিলেন আর কখনওই তিনি সিনেমায় ফিরবেন না এবং মিডিয়ার কারও সঙ্গে যোগাযোগ রাখবেন না।

২০১৯ সালে এফডিসিতে ‘সাহসী যোদ্ধা’ নামে সিনেমার শ্যুটিংয়ে অংশ নিয়েছিলেন পপি। এরপর আর তাকে কাজে দেখা যায়নি। সিনেমাটির কাজ শেষ করেই নিজেকে সবকিছু থেকে গুটিয়ে নিয়েছেন জনপ্রিয় এই অভিনেত্রী।

ডিএ