ওপার বাংলার এক সময়ের দাপুটে অভিনেতা বিপ্লব চ্যাটার্জি। একটা সময় টিভি খুললেই দেখা যেত তার খলচরিত্র। এখন সময় পাল্টেছে, সঙ্গে বার্ধ্যক্য ধরেছে সোনালী যুগের অভিনয়শিল্পীদের। তাই তো আগের মত পর্দায় খুব একটা দেখা যায়না তাদের। সেক্ষেত্রে ব্যতিক্রম নন এই টালি অভিনেতাও।   

যদিও সৃজিত মুখার্জীর দুর্গ রহস্য সিরিজ ও বড় পর্দায় পাভেলের ‘অসুর’ ছবিতে সর্বশেষ কাজ করেছেন বিপ্লব চ্যাটার্জি। তবে মাঝে মাঝে অভিনয় নিয়ে ব্যস্ততা কম থাকার সুযোগে টুকিটাকি বিজ্ঞাপন কিংবা প্রমোশনাল ভিডিওতে ধরা দেন তিনি।

সম্প্রতি ভারতীয় গণমাধ্যমের মুখোমুখি হন বিপ্লব। এ সময় অভিনেতা তার ক্যারিয়ার নিয়ে বেশ অভিমান প্রকাশ করেন। তবে খানিকটা বার্ধ্যক্যও ধরেছে বিপ্লবের। জানালেন, অসুস্থ রয়েছেন তিন।।

বর্তমানে ইন্ডাস্ট্রিজের সাথে তার কেমন সম্পর্ক রয়েছে তা নিয়েও কথা বলেন বিপ্লব। পাভেলের ‘অসুর’ ছবিতে বিপ্লবের দেখা মিলেছিল টালি নায়িকা নুসরাত জাহানের ‘বাবার চরিত্রে। দর্শক এবং সমালোচকরা মনে করেন, অন্য ধরনের চরিত্রেও সাবলীল থাকার প্রমাণ করেছেন বর্ষীয়ান অভিনেতা। বিপ্লব বলেন, ‘আপনি, আমি বা দর্শক বলার কে? ইন্ডাস্ট্রির সকলে যখন বলে দিয়েছেন আমি অভিনয় পারি না, তখন পারি না! এর বাইরে কোনো কথা নেই।’

প্রসঙ্গত, সম্প্রতি ৭৭ বছর পদার্পণ করেছেন বিপ্লব চ্যাটার্জি। এ বছরের জন্মদিনে তেমন বিশেষ আয়োজন ছিল না অভিনেতার। বাড়ির খাবার খেয়েই জন্মদিন পালন করেছেন তিনি।

ডিএ