ওপার বাংলার জনপ্রিয় অভিনেতা শাশ্বত চ্যাটার্জি। টালিগঞ্জ পেরিয়ে এখন বলিউড; দক্ষিণী সিনেমাতেও বিচরণ তার। বক্স অফিস কাঁপানো সদ্য মুক্তি পাওয়া তেলেগু সিনেমা ‘কল্কি ২৮৯৮ এডি’তে খলচরিত্রে দেখা গেছে এই অভিনেতাকে।

গত বৃহস্পতিবার প্রথমবারের মত ঢাকায় পা রাখেন শাশ্বত চ্যাটার্জি। উদ্দেশ্য, নির্মাতা সৈয়দ আহমেদ শাওকীর আসন্ন ওয়েব সিরিজ ‘গুলমোহর’ এ অভিষেক হবে তার। ঢাকাই ওটিটি প্লাটফর্ম চরকির জন্য সিরিজটি নির্মাণ করা হচ্ছে।

সম্প্রতি গণমাধ্যমকে দেওয়া একান্ত সাক্ষাৎকারে শাশ্বত তার প্রথম ঢাকা সফর প্রসঙ্গে বিভিন্ন অনুভূতি প্রকাশ করেন। বাংলাদেশে তার বহু সংখ্যক ভক্ত অনুরাগী রয়েছে, তা জানতেনই না এই অভিনেতা। অবশ্য আগে থেকেই কিছুটা আঁচ পেয়েছিলেন শাশ্বত। ঢাকায় পা রেখে যতটা আপ্যায়ন, সাড়া-ভালোবাসা পেয়েছেন তা না কী অভিনেতার প্রত্যাশার চেয়েও বেশি।

ঢাকা সফরের আগে শাশ্বতকে কিছুটা ধারণা দিয়েছিলেন অভিনেত্রী তারিন ও জয়া আহসান। অভিনেতার কথায়, ‘বাংলাদেশে সাবধানে নামতে বলেছে তারিন-জয়ারা। সঙ্গে মাস্ক ও টুপি পরে চলতে বলা হয়েছিল। এতটা ভালোবাসা পাবো, প্রত্যাশা করিনি; দশগুণ বেশি পেয়েছি।’

অভিনেতা বলেন, ‘বিমানবন্দরে পা রাখার পর থেকেই আপ্যায়ন পাচ্ছি। ইমিগ্রেশনে যিনি চেক করেছেন, তিনিও আমাকে দেখে হেসেছেন। নিরাপত্তারক্ষীরা আমাকে নিয়ে কফি খেতে চেয়েছেন। হোটেলে যিনি দরজা খুলেছেন, তার থেকেও ভালোবাসা পেয়েছি।’

উল্লেখ্য, শাশ্বত চ্যাটার্জির ‘এটা আমাদের গল্প’ নামে একটা বাংলা সিনেমা ইতোমধ্যে চলছে। এদিকে তার অভিনীত দক্ষিণী সিনেমা ‘কল্কি’ও কাঁপাচ্ছে বিশ্বজুড়ে। এরই মধ্যে সৈয়দ আহমেদ শাওকীর ‘গুলমোহর’ এর শ্যুটিং শুরু করলেন তিনি। 

এর আগে হিন্দি ‘সিরিজ খাকি ২’-এর কাজ করেছেন অভিনেতা শাশ্বত। অনুরাগ বসুর ‘মেট্রো ইন দিনো’ ছবিতেও কাজ করেছেন তিনি।

ডিএ