নাটকের গণ্ডি পেরিয়ে ওটিটি প্লার্টফর্মের জগতে পা রাখলেন ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী তানজিন তিশা। সম্প্রতি ‘পয়জন’ শিরোনামে একটি ওয়েব ফিল্মে কাজ করেছেন তিনি।

ওয়েব ফিল্মের এই গল্পে দেখা যাবে, তিনটি ফ্লপ সিনেমার পর চার নম্বর সিনেমা সুপারহিট, সঙ্গে ন্যাশনাল অ্যাওয়ার্ড! নায়িকা রূপা মির্জা হয়ে ওঠেন টক অব দ্য শোবিজ। এই সাকসেস সেলিব্রেট করতে তিনি এক পার্টির আয়োজন করেন। যেখানে তার পুরনো অতীত সামনে চলে আসে। পুরনো ক্ষত, পাপ কিংবা লোভের গল্পে রাত বাড়তে থাকে আর বাড়তে থাকে লাশ!

ইতোমধ্যেই দীপ্ত প্লে-তে মুক্তি পেয়েছে ‘পয়জন’।  যেখানে রূপা মির্জা হিসেবে নায়িকার চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। 

ওয়েব ফিল্মটি মুক্তি উপলক্ষে সোমবার সন্ধ্যায় আয়োজন করা হয়েছিল জমজমাট প্রিমিয়ার শো। যেখানে পরিচালক সঞ্জয় সমদ্দার, প্রধান চরিত্রের তানজিন তিশা ও আবু হুরায়রা তানভীর, দীপ্ত টিভির উর্ধ্বতন কর্মকর্তারা উপস্থিত ছিলেন।

পরিচালক সঞ্জয় সমদ্দার বলেন, প্রয়োজনের অতিরিক্ত যে কোনো কিছু বিষ! কিন্তু জীবনের এমনই আয়রনি যে, প্রয়োজনীয়তার সীমা আমরা প্রায়শই নির্ধারণ করতে পারি না। সেখান থেকেই জন্ম নেয় বেঁচে থাকার নানা সমীকরণ। পরিশ্রম, মেধা, কিংবা প্রতারণা নানাভাবে জীবনের সেই সমীকরণ মেলানোর চেষ্টা চলে কিন্তু জীবনের গল্প তো আসলে লেখে অন্য কেউ।

তানজিন তিশা বলেন, আমি এখানে একটা নায়িকার জীবনের গল্প উপস্থাপন করতে যাচ্ছি। এই চরিত্রে অভিনয় করার আগে আমি একজন নায়িকার জীবন-যাপনও রপ্ত করেছি। আমাকে জানতে হয়েছে একজন নায়িকাকে কাজ করতে গিয়ে কী ডিল করতে হয়! আমি অনেক সিনেমা দেখেছি। যেহেতু আমি সিনেমার নায়িকা না, তাই রূপা মীর্জা হতে গিয়ে একজন সিনেমার নায়িকাকে স্টাডি করতে হয়েছে। ১২ দিন যখন শুটিং করেছি তখন মনে হয়েছে আমি রূপার মতো ছিলাম।

মামুনুর রশিদ তানিমের রচনায় ও সঞ্জয় সমদ্দারের পরিচালনায় ওয়েব ফিল্মটির প্রধান চরিত্রে অভিনয় করেছেন তানজিন তিশা। এছাড়াও আরো অভিনয় করেছেন আবু হুরায়রা তানভীর, টাইগার রবি, রওনক রিপন, আব্দুল্লাহ আল সেন্টু, এ কে আজাদ সেতু, এস এম সোহাগ প্রমুখ।

এনএইচ