বেশ কয়েক বছর ধরে ঈদ অনুষ্ঠান মানেই দর্শকের কাছে প্রিয় হয়ে উঠেছে ছোট কাকু সিরিজের নাটক। এটি পরিচালনা করে আসছেন নন্দিত অভিনেতা আফজাল হোসেন। 

আসন্ন ঈদেও হচ্ছে না ব্যতিক্রম। জনপ্রিয় শিশুসাহিত্যিক ও টিভি ব্যক্তিত্ব ফরিদুর রেজা সাগরের গল্প অবলম্বনে নির্মিত ছোটকাকু সিরিজের এবারের নাটকটির নাম ‘হবিগঞ্জের হরবোলা’।

এবার ছোট কাকুর সিরিজে অভিনয় করছেন অভিনেত্রী আশনা হাবিব ভাবনা। বর্তমানে সিলেটের প্যালেস লাঙারি রিসোর্টে এর দৃশ্যধারণ চলছে। শুটিং চলবে আরও কয়েকদিন।

রোববার (৯ জুন) বিকেলে ভাবনা সামাজিক মাধ্যমে বিয়ের সাজের একটি ছবি পোষ্ট করে লিখেছেন ‘ছোট কাকু পারবে কী আমার বিয়ে দিতে?’ এতেই স্পষ্ট যে, ভাবনা বিয়ে নিয়ে উদ্বেগ উৎকণ্ঠার জবাব মিলবে নাটকে।

এই নাটকে অভিনয় প্রসঙ্গে ভাবনা বলেন, ‘ঈদে ছোট কাকু সিরিজ নিয়ে দর্শকের আগ্রহ তুঙ্গে। নাটকে আমি এবার যুক্ত হয়েছি। আফজাল হোসেনের পরিচালনা মানে ভিন্ন কিছু। কাজ করে বেশ ভালো লাগছে। আশা করছি, নাটকটি দর্শকের পছন্দ হবে।’

নতুন নাটক নিয়ে আফজাল হোসেন বলেন, ‘এই সিরিজের প্রতি দর্শকদের প্রত্যাশা রয়েছে। বিশেষ করে ঈদের সময় দর্শকরা ছোট কাকু সিরিজের জন্য অপেক্ষা করেন। আমিও চেষ্টা করি ভালো একটি নাটক নির্মাণের জন্য।’

নাটকে আরও অভিনয় করছেন আজাদ আবুল কালাম, শতাব্দী ওয়াদুদ, তানভীর হোসেন প্রবাল, দীপা খন্দকার, ফারুক আহমেদ, বিশাল চৈতি মারজিয়া, মনজুরসহ আরও অনেকে। চ্যানেল আইয়ে ঈদের দিন থেকে ঈদের ৮ম দিন সন্ধ্যা ৬টা ১০ মিনিটে দর্শক এই নাটকটি দেখতে পারবেন।

এনএইচ