ভারতের লোকসভার নির্বাচনের ফল প্রকাশ হয়েছে। আজ মঙ্গলবার দেশটির নির্বাচন কমিশন ধীরে ধীরে লোকসভার ৫৪৩টি আসনের ফলাফল ঘোষণা করছে। আর সেখানের পশ্চিমবঙ্গের যাদবপুর কেন্দ্রে জয়ী হয়েছেন টালিউড অভিনেত্রী সায়নী ঘোষ। তার এ জয়ে এক পোস্ট লিখে অভিনন্দন জানিয়েছেন আরেক অভিনেতা রাজ চক্রবর্তী।

তিনি লেখেন, মঙ্গলবার সকাল থেকেই আমি ব্যারাকপুরে। ভোটগণনা এবং নির্বাচনী ফলাফলের লাইভ সম্প্রচারে চোখ রেখেছি। যাদবপুর কেন্দ্রকে সব সময়েই ‘আনপ্রেডিক্টেবল’ কেন্দ্র বলা হয়। কিন্তু আমি শুরু থেকে জানতাম, সায়নী জিতবেই। রেকর্ড ব্যবধানে জিতবে। আর সেটাই হয়েছে।

তিনি আরও লেখেন, আমার মনে হয়, সায়নী যথেষ্ট বুদ্ধিমতী এবং আমাদের দলের ও বড় সম্পদ। এতটা অল্প বয়সে এতটা বহুমুখী এবং সাহসী মেয়েকে রাজনীতির ময়দানে সচরাচর দেখা যায় না। সেখানে সায়নী শুরু থেকেই নিজেকে বার বার প্রমাণ করেছে। শুরু থেকেই সায়নী রাজনীতি নিয়ে সিরিয়াস এবং বিষয়টি নিয়ে নিজের মতো পড়াশোনাও করে। ওর মতো মেয়েদের রাজনীতিতে আসা প্রয়োজন। সায়নী সংসদে গেলে আমার মনে হয়, ও যাদবপুরের পাশাপাশি এ রাজ্যের মানুষের কথাও তুলে ধরবে।

রাজ বলেন, আমি সায়নীর জন্য সত্যিই খুশি। পাশাপাশি মাথায় রাখতে হবে, কোনো মানুষই একা এগোতে পারে না। তাই এগিয়ে চলার পথে আমাদেরও সায়নীর পাশে থাকতে হবে। প্রথম দিনের মতোই আমি সব সময় ওর পাশে থাকার চেষ্টা করব।

প্রকাশিত ফলে দেখা যাচ্ছে, প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির দল বিজেপি এগিয়ে আছে। আনুষ্ঠানিকভাবে ঘোষিত ১০৬টি আসনের মধ্যে বিজেপি পেয়েছে ৬৪টি আসন। অপরদিকে তাদের প্রধান বিরোধী দল রাহুল গান্ধীর ইন্ডিয়ান ন্যাশনাল কংগ্রেস পেয়েছে ২৭টি আসন। অন্যান্য দলগুলো বাকি আসনগুলো পেয়েছে।

দেশটির লোকসভায় সর্বমোট ৫৪৩টি আসন রয়েছে। যদি কোনো দল বা জোট সরকার গঠন করতে চায় তাহলে তাদের অন্তত ২৭২টি আসনে জয় পেতে হবে।

এমজে