টলিপাড়ার ব্যস্ততম অভিনেত্রী অপরাজিতা আঢ্য। কাজের পাশাপাশি নাচের স্কুলও সমানতালে সামলে চলেন তিনি। নাটকের টানা শুটিং, সিনেমায় অভিনয় আবার সঞ্চালক, এসবকিছুর সঙ্গে সংসারও দুই হাতে সামলান অভিনেত্রী। 

ব্যক্তিজীবনে ২৬ বছরের বিবাহিত জীবন সুখীভাবে কাটিয়ে দিয়েছেন ‘জল থই থই ভালোবাসা’ সিরিয়ালের কোজাগরী তথা অপরাজিতা। ছোটপর্দার পাশাপাশি বাস্তবেও দারুণ লক্ষ্মী বউ এই অভিনেত্রী। 

টলিউডের জনপ্রিয় দম্পতি অতনু হাজরা ও অপরাজিতা আঢ্য। টলিপাড়ার টেকনিশিয়ান অতনু হাজরাকে ভালোবেসে বিয়ে করেছিলেন অভিনেত্রী। জমিয়ে করেছেন সংসার। তবে বিয়ের ২৬ বছরেও নামে স্বামীর পদবী ব্যবহার করেননি অপরাজিতা। 

গত ২৬ বছরে অনেক কিছু বদলে গেলও শুধু একটা জিনিসই বদলায়নি তার জীবনে। সেটা হল অপরাজিতার পদবী। এখনও তিনি অপরাজিতা আঢ্য, হাজরা পদবী ব্যবহার করেন না।

এ বিষয়ে এক সংবাদমাধ্যমকে সাক্ষাৎকারে অপরাজিতা জানিয়েছেন, তার এই পদবীটা একান্ত নিজের। এই পদবীটার সঙ্গেই তিনি বড় হয়েছেন। তাই বিয়ের পর হঠাৎ করে ‘হাজরা’ পদবী ব্যবহার করতে চাননি। তাই এখনও নিজের বাবার বাড়ির পদবীই ব্যবহার করে চলেছেন। 

পদবী না বদলালেও ঘরের লক্ষ্মীকে চোখে হারান শাশুড়ি। শাশুড়িমা বলতে অজ্ঞান অপরাজিতা। শাশুড়ি মায়ের সঙ্গে দারুণ সম্পর্ক তার। অভিনয়ের পাশাপাশি অপরাজিতা বাড়িতে নিষ্ঠাভরে লক্ষ্মীপুজা করে থাকেন। তার লক্ষ্মীপুজার সুনাম টলিপাড়াজুড়েই। 

বর্তমানে অপরাজিতা কাজ করছেন জল থই থই ভালোবাসা সিরিয়ালে। এখানে তিনি কোজাগরী চরিত্রে অভিনয় করছেন। তিন সন্তানের মা কোজাগরীর জীবনের নানান চড়াই-উৎরাই ঘিরেই এগিয়েছে সিরিয়ালের গল্প। 

এনএইচ