সুপারস্টার রজনীকান্তের নামেই এখনও চলে সিনেমা। হলভর্তি হয় মানুষ। সম্প্রতি এই দক্ষিণের তারকাকে হিমালয় পর্বতের সামনে দেখা গেছে। সোশ্যাল মিডিয়ায় তার একটি ছবি ভাইরাল হয়েছে সামাজিক মাধ্যমে। ছবিটি নিয়ে প্রশ্ন উঠছে, শান্তির খোঁজেই কি হিমালয়ের কোলে গেছেন থালাইভা?

ভাইরাল হওয়া ছবিতে রজনীকান্তকে সাদা লুঙ্গি ও সাদা শার্ট পরে হাসিমুখে দাঁড়িয়ে থাকতে দেখা যাচ্ছে। গায়ে জড়ানো শাল। সুপারস্টারের চোখে রয়েছে কালো চশমা। আর মুখে চেনা হাসি। পিছনে রয়েছে সুবিশাল হিমালয় পর্বতমালা। কিন্তু সত্যিই কি হিমালয়ের কোলে শান্তির খোঁজে গিয়েছেন সুপারস্টার? জানা গেল আসল কারণ, প্রতিবছর কেদারনাথ ও বদরিনাথ দর্শনে যান রজনীকান্ত। এবারও সেই সফরে গেছেন তিনি। তারই মাঝে হয়েছেন ক্যামেরাবন্দি।

গত বছর উত্তরপ্রদেশের মুখ্যমন্ত্রী যোগী আদিত্যনাথের পা ছুঁয়ে প্রণাম করে বিতর্কের মুখে পড়েছিলেন রজনীকান্ত। যে রজনীকান্তের সিনেমা রিলিজ হলেই স্কুল কেটে, অফিস কামাই করে প্রেক্ষাগৃহে হুল্লোড় করেন অনুরাগীরা, সেই রজনীকান্ত কেন কুড়ি বছরেরও বেশি ছোট যোগীর পা ছুঁতে গেলেন? এমন প্রশ্ন উঠেছিল। সোশাল মিডিয়ায় নিন্দার ঝড় বয়ে গিয়েছিল।

পরে এই বিতর্কের জবাব দিয়ে রজনীকান্ত বলেছিলেন, সন্ন্যাসী বা যোগীকে সবসময়ই পা ছুঁয়ে প্রণাম করি। তা সে ছোট হোক বা বড় হোক। সে যে প্রতিষ্ঠানের সঙ্গেই যুক্ত থাক না কেন, আমি তাকে এভাবেই সম্মান করি। এবার কেদারনাথ, বদরিনাথ দর্শনে অবশ্য সমালোচনা নয়, প্রশংসাই হয়েছে তার। বড় সুপারস্টার হয়েও সাধারণ হয়ে আছেন তিনি। 

পিএইচ