ভারতের জামনগরের পর দ্বিতীয় দফায় অনন্ত আম্বানি আর রাধিকা মার্চেন্টের বিয়ের অনুষ্ঠান চলছে ইউরোপের একটি বিলাসবহুল ক্রুজে। যেখানে বড় বড় শিল্পপতি থেকে শুরু করে, বলিউড অভিনেতারা ভিড় জমিয়েছেন।

ইতোমধ্যেই প্রকাশ্যে এল তাদের বিয়ের কার্ড। আগাগোড়া ভারতীয় সংস্কৃতি বজায় রেখেই বিয়ের কার্ড তৈরি করা হয়েছে। লাল রঙের কার্ডে সোনালি বর্ডার, সেই বর্ডারের মধ্যে রয়েছে একাধিক দেবদেবীর ছবি। কার্ডের শুরুতেই রয়েছে সংস্কৃত শ্লোক।

বিয়ের কার্ডে পাত্রপাত্রী নয়, তুলে ধরা হয়েছে রাম ও সীতার বিবাহের দৃশ্য। সেই সঙ্গে জানিয়ে দেওয়া হয়েছে, বিয়ের অনুষ্ঠানে আমন্ত্রিত সমস্ত অতিথিকেই ভারতীয় পোশাক পরতে হবে। আলাদা অনুষ্ঠানের জন্য বিশেষ ড্রেস কোড মেনে চলতে হবে অতিথিদের।

আগামী ১২ জুলাই মুম্বাইয়ে রাধিকা মার্চেন্টের সঙ্গে বিয়ে হতে চলেছে অনন্ত আম্বানির। বান্দ্রা-কুরলা কমপ্লেক্সের (বিকেসি) জিও ওয়ার্ল্ড কনভেনশন সেন্টারে হিন্দু বৈদিক রীতি অনুসারে সাত পাক ঘুরবেন দুজনে। ১২ জুলাই থেকে ১৪ জুলাই পর্যন্ত তিন দিন ধরে চলবে বিয়ের অনুষ্ঠান।

জানা গিয়েছে, ১২ জুলাই শুক্রবার মূল বিয়ের অনুষ্ঠান বা শুভ বিবাহের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হবে। এরপর শুভ আশীর্বাদ বা ঐশ্বরিক আশীর্বাদের জন্য একটি দিন রাখা হচ্ছে, যা হল শনিবার, ১৩ জুলাই। আর তারপর দিন ১৪ জুলাই রোববার হবে জমকালো বিবাহোত্তর সংবর্ধনা বা মঙ্গল উৎসব।

উল্লেখ্য, মহেন্দ্র সিং ধোনি, রণবীর সিং, রীতেশ-জেনেলিয়া, সালমন খান- সহ বেশ কয়েকজন বলিউড তারকা এবং ভিআইপি অতিথিরা গালা ইভেন্টে অংশ নিয়েছেন। এছাড়াও আছেন শাহরুখ খান, আলিয়া ভাট, রণবীর কাপুর, অনন্যা পান্ডে, করিন কাপুর খান, সারা আলি খান এবং করণ জোহর-রা।

রাধিকা এবং অনন্তের বিয়েতে ১০০০ কোটি টাকা খরচ হবে বলে জানা গিয়েছে। এর আগে জামনগরে অনন্ত এবং রাধিকার প্রাকবিবাহ অনুষ্ঠানে ১২৬০ কোটি টাকা খরচ হয়, যার মধ্যে শুধুমাত্র ক্যাটারিংয়েই খরচ হয় ২০০ কোটি টাকা।

বিল গেটস, মার্ক জাকারবার্গ, ইভাঙ্কা ট্রাম্প সেই অনুষ্ঠানে এসেছিলেন। বিয়েতে পারফর্ম করেন রিহানা। ২০২৩ সালের ১৯ জানুয়ারি বাগদান সারেন রাধিকা এবং অনন্ত। এই মুহূর্তে রিলায়্যান্স ইন্ডাস্ট্রিজ, জিও প্ল্যাটফর্মস, রিলায়্যান্স রিটেল ভেঞ্চার্স, রিলায়্যান্স নিউ এনার্জি, রিলায়্যান্স সোলার এনার্জির বোর্ড ডিরেক্টর নিযুক্ত রয়েছেন অনন্ত।

এমআইকে/