মাসখানেক আগেই নিজের বাড়িতে একটি অজগরের বাচ্চা নিয়ে এসেছিলেন ওপার বাংলার খ্যাতনামা পরিচালক সৃজিত মুখার্জি। এই পরিচালকের শখ ছিল, তিনি কখনো একটি সাপ পুষবেন। 

সেই শখ পূরণেই আফ্রিকান অজগরটি নিজের বাড়িতে নিয়ে আসেন সৃজিত। পোষ্য এই সাপটির নাম রাখেন ‘উলুপি’। পরিচালক জানান,  সকল নিয়ম কানুন মেনে ও কাগজপত্র দেখিয়েই সে অজগরটি বাড়িতে নিয়ে এসেছেন। 

সৃজিতের সেই ‘উলুপি’ বেড়ে উঠছে। সম্প্রতি নিজের পোষ্য পাইথনকে গলায় জড়িয়ে একটি ছবি তুলেছেন তিনি। সেই ছবি সামাজিক যোগাযোগ মাধ্যমেও শেয়ার করেছেন। 

ইনস্টাগ্রামে অজগর গলায় জড়িয়ে ছবি পোস্ট করে এই নির্মাতা লিখেছেন, ‘মাই এলডেস্ট নাগিন’, যার বাংলা অর্থ দাঁড়ায়, ‘আমার বড় সাপ’। 

সাপের সঙ্গে সৃজিতের সেই ছবি দেখে ভক্তরাও আতঁকে ওঠেন। কেউ লেখেন, ‘সৃজিত বেশ সাহসী।’ কারো মন্তব্য, ‘সবকিছু রেখে শেষমেষ সাপ পুষতে হলো?’

এদিকে অনেকেই আবার ভয় পেয়ে বলেছেন, সৃজিতের বাড়িতে আর ভবিষ্যতে পা রাখবেন না। যাদের জবাবে এই নির্মাতা লিখেছেন, ‘এই জাতের অজগর খুব শান্ত প্রকৃতির হয়। মানুষের থেকে বেশি বিশ্বাসযোগ্য।’

এদিকে ভারতীয় গণমাধ্যম জানিয়েছে, বন দপ্তর থেকে যাবতীয় অনুমতি নিয়ে এবং নথিপত্রসহ কয়েক মাস আগেই পাইথনকে নিজের বাড়িতে স্বাগত জানিয়েছে তিনি। 

এনএইচ