ভারতের জনপ্রিয় গায়িকা শ্রেয়া ঘোষাল । দীর্ঘদিনের ক্যারিয়ারে একের পর এক সুপারহিট গান দিয়ে ভক্তদের মন জয় করেছেন তিনি। যার মিষ্টি কণ্ঠের গান শুনে ঘণ্টার পর ঘণ্টা পার করে ফেলতে পারেন শ্রোতারা।

কিন্তু এরই মাঝে দাবি উঠেছে, শ্রেয়ার গলা নাকি নকল! শুধু তাই নয়, গান গাওয়ার সময় তিনি ভুয়া কণ্ঠ ব্যবহার করেন বলেও দাবি করা হয়েছে।

সম্প্রতি এক সাক্ষাৎকারে তামিল গায়িকা সুচিত্রা রামাদুরাই বলেন, শ্রেয়া ঘোষালের কণ্ঠস্বর পুরোপুরি নকল ও ভুয়া। শ্রেয়ার কণ্ঠে কোনো অনুভূতিও নেই। তবে গানে পারফেকশন আনার একটা চেষ্টা করেন।

শ্রেয়ার মতো এমন একজন উঁচু মানের শিল্পীকে সুচিত্রার এমন মন্তব্য ভক্তদের কাছে অপ্রত্যাশিত ছিল। এমন ভিত্তিহীন অভিযোগ করায় সুচিত্রাকে তোপের মুখে পড়তে হয়েছে।

শ্রেয়ার এক ভক্ত সেই ভিডিওতে লিখেছেন, ‘কে এই মহিলা? ইনার কী যোগ্যতা আছে শ্রেয়াকে নিয়ে এই মন্তব্য করার? প্রচারের আলোয় আসার চেষ্টা মাত্র। এই মহিলা নিজেও জানেন না উনি কী বলছেন! ঈশ্বর একে ক্ষমা করো’।

আরেকজন লিখেছেন, ‘এই প্রথমবার শুনলাম মিউজিক ইন্ডাস্ট্রির কেউ শ্রেয়াকে নিয়ে, তার গায়েকী নিয়ে নেতিবাচক মন্তব্য করছেন! অবাক লাগছে’। শ্রেয়া একা নন, ওই বিস্ফোরক সাক্ষাৎকারে শাহরুখ খান, করণ জোহর থেকে নিজের প্রাক্তন স্বামী (অভিনেতা কার্তিক কুমার)-কে নিয়ে ভয়ংকর সব অভিযোগ এনেছেন সুচিত্রা।

প্রসঙ্গত, জাতীয় থেকে আন্তর্জাতিক, বহু পুরস্কার জিতেছেন এই বাঙালি গায়িকা। তবে সাফল্যের শীর্ষে থেকেও বরাবরই মাটিতে পা রেখে চলেন শ্রেয়া। কিন্তু এবারই তার বিরুদ্ধেই উঠলো এমন গুরুতর অভিযোগ।

শ্রেয়ার গানের জাদুতে বুঁদ ছোট থেকে বৃদ্ধ সকলেই। তাই অনেকে লতা মঙ্গেশকর কিংবা আশা ভোঁসলের সুযোগ্য উত্তরসূরি বলেও অভিহিত করেন এই সঙ্গীতশিল্পীকে। তাদের মত বাংলা কিংবা হিন্দির পাশাপাশি শ্রেয়া গান করেছেন দক্ষিণী সিনেমাতেও। নিজ দেশের গণ্ডি ছাড়িয়ে বিদেশেও অসংখ্য অনুরাগীর মন জয় করেছেন তিনি।

ডিএ/এমআইকে/