বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২৬ মেয়াদের নির্বাচনে সভাপতি হয়েছেন মিশা সওদাগর। গত বৃহস্পতিবার (২৩ মে) সংবাদ মাধ্যমে ‘গাবতলী গরুর হাটে শিল্পীদের চাকরি দেবেন ডিপজল’ এমন মন্তব্যে সংবাদ প্রকাশের পর আলোচনা-সমালোচনার শিকার হয়েছেন তিনি। 

বিষয়টি নিয়ে গণমাধ্যমে এক সাক্ষাৎকারে মিশা সওদাগর জানান, তিনি সাংবাদিকের থেকে এমনটা আশা করেন নি। কোন প্রেস বা সাংবাদিককে তার সঙ্গে কথা না বলে সংবাদ প্রকাশ করেছে যা অনেকটা সাইবার অপরাধের মতো। তাই অনুমতি না নিয়ে এমন নিউজ করা উচিত হয়নি।

তিনি বলেন, ‘এ কথা আমি ডিপজল ভাইয়ের প্রশংসা করে শিল্পীদের তখন বলছিলাম। আপনারা জানেন ঘরোয়া আড্ডায় সব পরিবারে দেশ, ধর্ম, রাজনীতি, অর্থনীতি, পররাষ্ট্র নিয়ে নানা কথা হতে পারে। এই কথাটাও হয়তো রেফারেন্স হিসেবে এসেছিল। যেখানে অনেক মানুষ ছিল।’ 

মিশা জানান, ঘরোয়া কথা দিয়ে নিউজ করার আগে অনুমতি নেওয়া প্রয়োজন। কিন্তু অনুমতি না নিয়ে নিউজ করা হয়েছে। এমনটা সাংবাদিকদের থেকে আশা করা যায় না। এ ব্যাপারে তিনি সকলের সহযোগিতা চেয়েছেন। যাতে সবাইকে বিষয়টি বোঝাতে পারে।

উল্লেখ্য, গত ১৯ এপ্রিল অনুষ্ঠিত হয় বাংলাদেশ চলচ্চিত্র শিল্পী সমিতির ২০২৪-২০২৬ মেয়াদের নির্বাচন। এতে সভাপতি পদে মিশা ২৬৫ ভোট পেয়ে বিজয়ী হয়েছেন। তার প্রতিদ্বন্দ্বী মাহমুদ কলি ১৭০ ভোট পেয়ে পরাজিত হয়েছেন। অন্যদিকে সাধারণ সম্পাদক পদে ডিপজল পেয়েছেন ২২৫ ভোট। ১৬ ভোট কম পেয়ে হেরে যান তার প্রতিদ্বন্দ্বী নিপুণ। তিনি পেয়েছেন ২০৯ ভোট।

এমআইকে/