দীর্ঘ প্রায় তিন বছর ছেলে ঈশানকে লোকচক্ষুর আড়ালে রেখেছিলেন ওপার বাংলার জনপ্রিয় অভিনেত্রী নুসরাত জাহান। আন্তর্জাতিক মা দিবসে ছেলের সঙ্গে ছবি পোস্ট করে চমকে দেন এ অভিনেত্রী। কেন এই দিনটিকেই ছেলের ছবি প্রকাশ্যে আনার জন্য বেছে নিলেন? নিজেই জানালেন সেই কথা।

সংবাদমাধ্যমকে প্রতিক্রিয়া দিতে গিয়ে নুসরাত জানান বলেন, ঈশান এখন মা দিবস বুঝতে শিখেছে। প্লে স্কুলে সেলিব্রেশনও হয়েছে। রোববার বাড়িতেই কেক কাটা হয়েছে। নিজের মতো করে মাকে এ দিবসের শুভেচ্ছা জানিয়েছে। সেই সময় কয়েকটি ছবি তোলা হয়েছিল। ছবিগুলো বেশ ভালো উঠেছিল। পরে যশ-নুসরাত সঙ্গে সঙ্গেই তা সোশাল মিডিয়ায় দেওয়ার সিদ্ধান্ত নেন। 

অভিনেত্রী জানান, আগে থেকে বিশাল কোনও পরিকল্পনা করে এই ছবি পোস্ট করা হয়নি। অল্প সময়েই সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

২০২১ সালের ২৬ আগস্ট ঈশানের জন্ম হয়। জন্মের আগে থেকেই সে লাইমলাইটে। ঈশানের পিতৃ পরিচয় নিয়েও কম চর্চা হয়নি ইন্ডাস্ট্রির অন্দরমহল থেকে সামাজিক মাধ্যম জুড়ে। বছর দুই আগে দীপাবলিতে সন্তান কোলে ছবি পোস্ট করেছিলেন নুসরাত। তবে তাতে ঈশানের মুখ দেখা যায়নি। 

নুসরাত জানান, কিছুদিন আগে ব্যাংককের ফি ফি আইল্যান্ডে ঘুরতে গিয়েছিলেন তারা। সেখানকার চিড়িয়াখানায় দারুণ মজা করেছে ঈশান। সেখানেও প্রচুর ছবি তোলা হয়েছে।

তাহলে কী এবার থেকে ঈশানের ছবি এভাবেই পোস্ট করবেন? তেমনটা একেবারেই করবেন না বলে জানিয়ে দেন নুসরাত। অভিনেত্রী বলেন, আমি আর যশ দুজনেই মনে করি শিশুদের সামাজিক মিডিয়ার বিষাক্ত পরিবেশ থেকে দূরে রাখা উচিত। তারা যখন নিজেরা বড় হবে, নিজেরাই নিজেদের প্রোফাইল খুলে যেটা ইচ্ছে সেটা পোস্ট করতে পারবে। 

মা আর বাবার মধ্যে কার কথা বেশি শোনে ঈশান? নুসরাতের জবাব, বাবার কাছেই বেশি বাধ্য থাকে খুদে। মাকে মানে নিজের খেলার সঙ্গী।

এমএসএ