মন খারাপ হলে পৃথিবীর অন্য কেউ বুঝে উঠার আগে বুঝে যায় মা। দিনশেষে মায়ের আঁচলের নিচেই সন্তানেরা খুঁজে পায় প্রকৃত সুখ। মায়ের সঙ্গে সন্তানের যে আবেগ ভালোবাসার সম্পর্ক তা অন্য কারো সঙ্গে গড়ে উঠে না কখনো।

বাংলাদেশসহ পুরো বিশ্বে মাকে স্মরণ করে আজ (১২ মে) পালিত হচ্ছে ‘বিশ্ব মা দিবস’। 

যদিও সন্তানের জন্য মায়ের প্রতি শ্রদ্ধা, ভালোবাসা জানাতে ঘটা করে দিবসের প্রয়োজন হয় না তবুও মায়ের জন্য জমানো ভালোবাসা প্রকাশে সারা বিশ্বে পালিত হয় ‘বিশ্ব মা দিবস’। এ দিনে সন্তানেরা মায়েদেরকে একটু ভিন্নভাবে স্মরণ করেন, সম্মান জানিয়ে থাকেন। তারকারাও এক্ষেত্রে অন্যদের থেকে আলাদা নয়। 

সময়ের জনপ্রিয় নায়িকা বিদ্যা সিনহা মিম মা দিবসে নিজের মায়ের সঙ্গে সামাজিক যোগাযোগ মাধ্যমে একটি ভিডিও শেয়ার করেছেন। যেখানে ক্যাপশনে মা দিবসে শুভেচ্ছা জানিয়ে লিখেছেন, ‘মা দিবসে আমার মা রত্নগর্ভা পুরস্কার পাচ্ছেন। আপনারা তার জন্য দোয়া করবেন।’ 

ছোট পর্দার জনপ্রিয় অভিনেত্রী সাবিলা নূর তার ফেরিফাইড ফেসবুক পেইজে এক ভিডিও বার্তায় মায়ের প্রতি ভালোবাসা প্রকাশ করে বলেন, ‘আমার জীবনে সবচেয়ে বড় অনুপ্রেরণার উৎস আমার মা। গান নাচ আর্ট পড়ালেখাসহ ভালো মানুষ হওয়ার জন্য আমার মা আমাকে অনুপ্রেরণা দিয়েছে এবং এখনও দিচ্ছে। পৃথিবীর সকল মায়েদের জানায় বিশ্ব মা দিবসে শুভেচ্ছা।’ 

এদিকে অভিনেত্রী আশনা হাবিব ভাবনা নিজের ফেসবুক অ্যাকাউন্টে পোস্ট বাবা-মায়ের ছবি পোস্ট করে ক্যাপশনে লিখেন, মা দিবসের শুভেচ্ছা জানায় আমার আম্মুকে। সবকিছুর জন্য তোমাকে ধন্যবাদ।তোমাদের দুজনকে একসাথে সবচেয়ে বেশি ভালো লাগছে।

আইজে/