২০১৮ সালে ক্যানসারের মতো জটিল রোগে আক্রান্ত হন বলিউড অভিনেত্রী সোনালি বেন্দ্রে। ডাক্তার জানিয়েছিলেন, তার বেঁচে থাকার সম্ভাবনা মাত্র ৩০ শতাংশ। তবে হাল ছাড়েননি তিনি। যুক্তরাষ্ট্রে চিকিৎসা গ্রহণ করেন।

ক্যানসার জয় করে ফের ফিরেছেন অভিনয় জগতে। 

মরণঘাতী ক্যানসার কীভাবে তার জীবন বদলে দিয়েছে সম্প্রতি এক সক্ষাৎকারে তা নিয়ে খোলাখুলি আলোচনা করেন সোনালি।

অভিনেত্রী জানিয়েছেন, ক্যানসার তার গোটা শরীরে ছড়িয়ে পড়ে। ক্যানসারের  বিষয়টি ভোলার জন্য প্রায়ই ঘুমিয়ে পড়তেন তিনি। ভাবতেন, ধীরে ধীরে সবটাই ঠিক হবে। কিন্তু বাস্তবে তা হওয়ার ছিল না। 

সোনালির স্বামী খুবই তৎপর হয়ে উঠেছিলেন। বিদেশে চিকিৎসার ব্যবস্থা করছিলেন। কিন্তু তিনি এই সময় খুব ভেঙে পড়েছিলেন।

অভিনেত্রী জানিয়েছেন, আমার বেঁচে থাকার সম্ভবনা ৩০ শতাংশ জানানোর পর চিকিৎসার সময় আমি চিকিৎসকদের উপর রেগে যেতাম। বলতাম, কীভাবে চিকিৎসকেরা এটা বলতে পারেন?

তিনি বলেছেন, একটি রিয়্যালিটি শো-এর শুটিংয়ের সময় আমার ক্যানসার ধরা পড়ে। নিজেকেই প্রশ্ন করেছিলাম, আমার কীভাবে ক্যানসার হতে পারে? প্রথমে ভেবেছিলাম, তেমন গুরুতর নয়। কিন্তু চিকিৎসকের কাছে যাওয়ার পরে, কিছু পরীক্ষার পরে বুঝতে পারি, কত কঠিন রোগ। আমার স্বামী ও চিকিৎসক, দু’জনই রিপোর্ট দেখে বেশ ঘাবড়ে গিয়েছিলেন।

উল্লেখ্য, ‘সরফরোশ’, ‘হাম সাথ সাথ হ্যায়’, ‘ডুপ্লিকেট’-এর মতো ছবিতে অভিনয় করেছেন সোনালি। ক্যানসার জয়ের পরে ২০২২-এ জি-এর ওয়েব সিরিজ ‘দ্য ব্রোকেন নিউজ়’-এ অভিনয় করেছেন তিনি।

আইজে/