রাফিয়াত রশিদ মিথিলাকে নিয়ে বরাবরই দর্শকদের বাড়তি উন্মাদনা কাজ করে। অভিনয় দিয়ে দুই বাংলাতেই সমান জনপ্রিয়তা অর্জন করেছেন এই অভিনেত্রী। সময়ের সাথে সাথে নিজেকে নিয়ে গেছেন অনন্য উচ্চতায়। ঢালিউড ছাড়িয়ে টলিউডেও মিথিলা এখন ব্যাপক জনপ্রিয়। 

এবারের ঈদে ‘কাজলরেখা’ সিনেমা মুক্তির পর নতুন করে আবারও দর্শকদের প্রশংসায় ভাসছেন এই গুণী অভিনেত্রী। ‘মৈমনসিংহ’ গীতিকা অবলম্বনে ছবিটি নির্মাণ করেছেন গিয়াস উদ্দিন সেলিম। যেখানে কঙ্কণ দাসী হিসেবে অভিনয় করেছেন মিথিলা। সিনেমায় এটি একমাত্র নেতিবাচক চরিত্র। যে চরিত্রে দুর্দান্ত অভিনয় করে দর্শকদের মন ছুঁয়েছেন তিনি।  

যদিও নেতিবাচক চরিত্রে অভিনয় করে দর্শকদের মনে জায়গা করে নেওয়ার কাজটা সহজ ছিল না মিথিলার জন্য। তবে অভিনেত্রী সেই কাজটিই করে দেখিয়েছেন। সিনেমায় অন্য চরিত্রের তুলনায় কঙ্কণ দাসী রূপে মিথিলা নামটি বেশি প্রশংসা কুড়িয়েছে।

দেশের গুণী অভিনেত্রী সুবর্ণা মুস্তাফা ‘কাজলরেখা’ সিনেমা দেখার পর নিজের মুগ্ধতার কথা জানিয়েছেন।  শনিবার নিজের ফেসবুকে কঙ্কণ দাসী চরিত্রে মিথিলার অভিনয় নিয়ে সুবর্ণা লিখেছেন, ‘মিথিলা এক দুর্দান্ত অভিনয় শিল্পীতে পরিণত হয়েছে। শি স্টিলস দ্য শো…এক্সপ্রেশন, বডি ল্যাংগুয়েজ, ডায়ালগ ডেলিভারি, সুপার্ভ!;

সুবর্ণার মতো অনেকেই এই চরিত্রটি নিয়ে আলাদা করে কথা বলছেন। তাদেরই একজন অনিন্দ্য ব্যানার্জী। এই সিনেমাটি দেখে তিনি বলছেন, ‘সবাই খুব ভালো করেছেন, কিন্তু সবাইকে ছাপিয়ে গেছে মিথিলা।’

বড় আয়োজনে নির্মিত হয়েছে ‘কাজলরেখা’। এর সেট নির্মাণে কাজ করেছেন হাজং, মগ ও চাকমা নৃগোষ্ঠীর অর্ধশতাধিক মানুষ। ছবিতে ২০টির মতো গান রয়েছে। ছবিতে আরও অভিনয় করেছেন শরিফুল রাজ, সাদিয়া আয়মান, মন্দিরা চক্রবর্তী, গাউসুল আলম শাওন, খায়রুল বাসার, ইরেশ যাকের প্রমুখ।

এনএইচ