কথা ছিল শাহরুখের ‘ডানকি’তে শোনা যাবে জনপ্রিয় গায়ক শান ও শ্রেয়ার এক ডুয়েট গান। ধুমধাম করে শুটও হয়েছিল গানের। কিন্তু সেই রোমান্টিক গান ছবি থেকে বাদ দেওয়া হয়েছে। ছবি মুক্তির পরই বিষয়টি প্রকাশ্যে আসে। এত সুন্দর গানটির বাদ পড়ার পেছনে কী বলিপাড়ায় কোনো চক্রান্তের মুখে পড়লেন বাঙালি এই গায়ক?

নিন্দুক মহলে এমন খবর রটার আগেই, পুরো বিষয়টা খোলসা করলেন শান নিজেই। এক্স হ্যান্ডেলে শান লিখলেন, আজ ডানকির দিন। আমি খুব এক্সাইটেড। ছবিটা দেখার জন্য অধীর আগ্রহে বসে আছি। আশা করি ছবিটা সবার ভালো লাগবে। তবে এই সুযোগে একটা বিষয় স্পষ্ট করে দিই। এই ছবিতে আমার আর শ্রেয়ার একটা গান ছিল। যার শুটিং হয়েছিল কাশ্মীরে। সেই গানটা রাজকুমার হিরানি ছবি থেকে বাদ দিয়ে দেন। আমাকে স্পষ্টই তিনি জানিয়েছিলেন, গানটা খুবই সুন্দর, কিন্তু ছবিতে ব্যবহার হলে, ছবির গতি ধাক্কা খাবে। তাই গানটা বাদ দেওয়া হয়েছে। হিরানির এ ধরনের সিদ্ধান্তে আমি আঘাত পাইনি। কারণ, তিনি আমাকে স্পষ্টই একথা জানিয়েছেন, উপযুক্ত সম্মান দিয়েই। আশা করি ভবিষ্যতে হিরানি স্যারের ছবিতে আবার সুযোগ পাব।

এক সিনে বাণিজ্য বিশ্লেষক ইতোমধ্যে ‘ডানকি’কে ব্লকবাস্টার বলে ভবিষ্যদ্বাণী করেছেন। তিনি বলেন, শেষ থেকে শুরু হাসি-কান্না আবেগের ভরপুর এই ছবি। 

শাহরুখ খানের পারফরম্যান্সের পাশাপাশি ভিকি কৌশল, তাপসী পান্নুকেও বাহবা দিলেন তিনি। রাজকুমার হিরানির ফ্রেমে বাদশার কমিক টাইমিংও বেশ প্রশংসিত হয়েছে নেটপাড়ায়। তবে দর্শকদের একাংশের মতে, ‘শাহরুখ-তাপসীর রসায়ন জমেনি।’ বলিউডের এক বিতর্কিত সিনে বিশ্লেষক বলেন, ভাবতে পারছি না রাজকুমার হিরানি এরকমও একটা সিনেমা বানাতে পারেন। আমার মনে হয়, তার বয়স হয়েছে, বর্তমান প্রজন্মের দর্শকদের অপারগ তিনি। 

কেউ কেউ আবার ভিকি কৌশলের অভিনয়ের প্রশংসা করেছেন। শাহরুখ ভক্তদের কেউ কেউ আবার রাজকুমার হিরানির প্রতি হতাশা প্রকাশ করেছেন।

এমএ