ভারতের সবচেয়ে জনপ্রিয় শো কৌন বানেগা ক্রোড়পতি (কেবিসি)। অমিতাভ বচ্চনের এই শো-তে হাজির হয়ে ক্লাস এইটের এক ছাত্র জিতে নিয়েছে এক কোটি টাকা! খুদে এই প্রতিযোগীর নাম মায়াঙ্ক। কৌন বানেগা ক্রোড়পতির মঞ্চে সবচেয়ে ছোট প্রতিযোগী হিসেবে কোটিপতি হওয়ার রেকর্ড গড়েছে সে।

চলতি বছরের আগস্টে শুরু হয়েছে কেবিসির নতুন সিজন। সম্প্রতি চলছিল এই কুইজ শো-এর ‘জুনিয়র’ স্পেশাল উইক। সেখানেই হরিয়ানার মহেন্দ্রগড়ের ১৪ বছরের কিশোর জিতে নিল কোটি টাকা।

দুর্দান্ত খেলে কোটিপতি হয়ে দারুণ উচ্ছ্বসিত মায়াঙ্ক। বাবা-মাকে জড়িয়ে ধরে কেঁদে ফেলে সে। মায়াঙ্ক বলেন, ‘আমি সত্যি খুব ভাগ্যবান আমার জ্ঞানের ভাণ্ডার কেবিসির মঞ্চে তুলে ধরতে পেরে। অমিতাভ স্যারের সঙ্গে বসার সুযোগ পাওয়াটাই সবচেয়ে বড় কথা। উনি আমাকে শুরু থেকে অনুপ্রাণিত করেছেন। এত কম বয়সে কোটিপতি হওয়াটা আমার গোটা পরিবারের কাছে গর্বের বিষয়।’ 

মায়াঙ্কের জ্ঞানের ভাণ্ডার দেখে বিস্মিত অমিতাভ বচ্চন। ছেলের বাবার কাছে জানতে চান, এত অল্প বয়সে এত কিছু কী করে জানল ছেলে? হাসিমুখে তার বাবা বলেন, মায়াঙ্কের জিজ্ঞাসায় বিরক্ত তার স্কুলের শিক্ষকরা। আগামী দিনে কী পড়ানো হবে তা আগে থেকেই জেনে নেয় সে। সবসময় অগ্রিম পড়া তৈরি করে রাখাই যেন ছেলের কাজ।’

এদিকে কেবিসিতে জয়ের জন্য মায়াঙ্ককে শুভেচ্ছা জানিয়েছেন হরিয়ানার মুখ্যমন্ত্রী মনোহর লাল খট্টর। সোশ্যাল মিডিয়া প্ল্যাটফর্ম এক্সে মায়াঙ্ককে আগামী জীবনের জন্য শুভেচ্ছা জানান তিনি। 

সূত্র: টাইমস অব ইন্ডিয়া

এনএইচ