কলকাতার জনপ্রিয় মুখ প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। এতদিন সিনেমা-ওটিটি নিয়ে ব্যস্ত থাকলেও এবার ফিরছেন প্রযোজক হিসেবে। খুব শীঘ্রই শুরু হবে তার নতুন সিরিয়াল ‘আলোর কোলে’। এটি নিয়ে আসছে প্রসেনজিতের প্রযোজনা সংস্থা এনআইডিয়াস।

এক প্রতিক্রিয়ায় প্রসেনজিত বলেন, ‘আসলে এখন প্রতিযোগিতা অনেক বেশি। সিনেমা-ওটিটিতে এত ধরনের কনটেন্ট। তাই একটা ঝুঁকি তো থাকেই। তবে চ্যালেঞ্জও রয়েছে। আসলে এটা জীবনের অঙ্গ।’

একটা সময় ঋতুপর্ণ ঘোষের ‘গানের ওপারে’ সিরিয়াল যেন বাংলা টেলিভিশনে এক দমকা হওয়ার মতো এসে উপস্থিত হয়। যার নেপথ্যে ছিলেন এই প্রসেনজিৎ চট্টোপাধ্যায়। কিন্তু এই সময় দাঁড়িয়ে তেমন সিরিয়াল আর কেন হয় না?

এ প্রসঙ্গে প্রসেনজিৎ বলেন, ‘গানের ওপারে’ আর হবে না। ওটা একজনই পারতেন, তিনি আমার বন্ধু। ‘গানের ওপারে’র মতো সিরিয়াল যদি কেউ করেন, তা হলে আমি খুশি হব। কিন্তু তার জন্য চ্যানেলের টিআরপি দরকার, শুধু ফেসবুকে লিখলেই তো হবে না। আমি যেভাবে ‘গানের ওপারে’ করেছি, খরচের কথা মাথায় রাখিনি। ইতিহাস তৈরি করেছিল ওই সিরিয়াল। আসলে ‘গানের ওপারে’র মতো সিরিয়াল করতে গেলে তো দর্শককে দেখতে হবে। দর্শক দেখতে শুরু করলে নিশ্চয়ই হবে।

আগামী ২৭ নভেম্বর থেকে শুরু হতে চলেছে এই নতুন সিরিয়াল ‘আলোর কোলে’। টিআরপির জন্য নয়, বরং গল্পই মনে ধরবে বলে আশাবাদী প্রযোজক প্রসেনজিৎ।

এর আগে ‘গানের ওপারে’-এর প্রযোজনা করছেন তিনি। তারপর ‘কনকাঞ্জলি’ সিরিয়ালের প্রযোজক ছিলেন। এবার প্রায় ১২ বছর বাদে ফের টেলিভিশনে ফিরলেন তিনি। 

এমজে