হঠাৎ করেই সামাজিক মাধ্যমে নিজের বিবাহ বিচ্ছেদের ঘোষণা দিয়েছেন দেশের বর্তমান সময়ের জনপ্রিয় উপস্থাপক রাফসান সাবাব। চিকিৎসক সানিয়া এশাকে বিয়ের তিন বছরের মাথায় সংসার জীবনের ইতি টানলেন তিনি। 

বৃহস্পতিবার (৯ নভেম্বর) রাতে ফেসবুক অ্যাকাউন্টে দেওয়া এক স্ট্যাটাসে রাফসান লেখেন, ‘ভারাক্রান্ত হৃদয়ে আমাকে বলতে হচ্ছে যে, এশার সঙ্গে আমার সম্পর্কের ইতি। বিবাহ বিচ্ছেদের সিদ্ধান্ত নেওয়াটা খুব সহজ ছিল না কিন্তু অনেক চিন্তাভাবনার পরে দুজনের আলাদা হয়ে যাওয়াটাই আমার কাছে সেরা উপায় বলে মনে হয়েছে। আমাদের একসঙ্গে তিন বছরের পথ চলা এবং আমি চাই শেষটা সম্মানজনকভাবেই হোক।’

সেই স্ট্যাটাসে রাফসান আরও বলেন, ‘আপনারা যদি এই বিষয়ে আমাদের গোপনীয়তাকে সম্মান করেন এবং আপনাদের শুভকামনায় রাখেন তাহলে কৃতজ্ঞ থাকব।’

রাফসান তার সংসার ভাঙার কারণ স্পষ্ট না করলেও কিছু মন্তব্যকে ঘিরে এই উপস্থাপকের বিবাহ বিচ্ছেদের খবর নতুন বিতর্কের সৃষ্টি করেছে। 

রাফসানের স্ত্রীর বান্ধবী পরিচয় দিয়ে মেহজাবীন হক মাহি নামের এক তরুণী দাবি করেন, রাফসান বিয়ের পর থেকেই তার স্ত্রীর সঙ্গে প্রতারণা করে এসেছেন।

সেই মন্তব্যের রেশ ধরে অনেকেই রাফসানের বিচ্ছেদের খবরের স্ট্যাটাসে তাকে নানাভাবে আক্রমণ করেন। যেসবের জবাবও দিতে দেখা গেছে এই উপস্থাপককে। 

তেহজীন বিনতে ওসমান নামের একজন রাফসানের বিচ্ছেদের স্ট্যাটাসে মন্তব্য করেন, চিটারদের জন্য সব সহজ হয়। অভিনয় করা বন্ধ করা করো। এর জবাবে এই উপস্থাপক লেখেন, হ্যাঁ। মূর্খদের জন্য মন্তব্য করা অনেক সহজ হয়। কোনো কিছু না জেনেই। 

মোহাম্মদ সোলাইমান নামের একজন কমেন্ট করেছেন, গতকাল ডিভোর্স, আর আজকেই শো খুব চিল, মন খারাপ না হলেও একটু ভান তো করতে পারেন ভাই। এর জবাবে রাফসান লিখেছেন, এখন কি আমার কান্না করতে হবে লাইভে এসে?

এমনি আরও অসংখ্য মন্তব্য দেখা গেছে রাফসানের পোস্টে। যেখানে এই উপস্থাপকও চুপ থাকেননি। তিনিও তার মতো করে জবাব দিয়ে গেছেন। 

এমনকি স্ত্রীর বান্ধবী পরিচয়ে যে তরুণী দাবি করেছেন, রাফসান প্রতারণা করেছে তাকে নিয়েও প্রশ্ন তুলেছেন এই উপস্থাপক। যেখানে তিনি বলেছেন, ওই মেয়ে কি আমাকে চেনে? সে কি আমাদের বিচ্ছেদের সঙ্গে জড়িত ছিল?

প্রসঙ্গত, ২০২০ সালের অক্টোবরে চিকিৎসক সানিয়া এশার সঙ্গে বিবাহবন্ধনে আবদ্ধ হয়েছিলেন রাফসান সাবাব। তিন বছর সংসারের পর চলতি মাসে বিবাহ বিচ্ছেদের পথে হাঁটলেন এই জুটি। 

এনএইচ